- শুক্রবার ৩১ মে ২০২৪

| জ্যৈষ্ঠ ১৬ ১৪৩১ -

Tokyo Bangla News || টোকিও বাংলা নিউজ

বাংলাদেশে অপহৃত ব্যাংক ম্যানেজারকে উদ্ধার

টিবিএন বাংলাদেশ প্রতিনিধি

প্রকাশিত: ০৯:১৬, ৫ এপ্রিল ২০২৪

বাংলাদেশে অপহৃত ব্যাংক ম্যানেজারকে উদ্ধার

বাংলাদেশে বান্দরবানের রুমায় ব্যাংক ডাকাতির সময় অপহৃত সোনালী ব্যাংকের ম্যানেজার নিজাম উদ্দিনকে উদ্ধার করেছে র‌্যাব। বৃহস্পতিবার (৪ এপ্রিল) সন্ধ্যা সাড়ে ৭টার পর জানা গেছে, রুমা বাজার থেকে ব্যাংক ম্যানেজারকে অক্ষত অবস্থায় উদ্ধার করা হয়েছে। 

বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন র‍্যাব সদর দপ্তরের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইং পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন।

রুমা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মো. দিদারুল আলম বলেন, উদ্ধারের পর নিজাম উদ্দিন আমাদের হেফাজতে রয়েছেন। এ বিষয়ে পরে বিস্তারিত জানানো হবে।

জানা গেছে, কুকি-চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) সাথে মধ্যস্থতার মাধ্যমে ব্যাংক ম্যানেজারকে উদ্ধার করা হয়েছে।

এর আগে দুপুরে সোনালী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মো. আফজাল করিম জানান, ‘ভালো আছেন ব্যাংক ম্যানেজার নিজাম উদ্দিন।তাকে উদ্ধারের চেষ্টা চলছে।’

উল্লেখ্য, গত মঙ্গলবার (২ এপ্রিল) রাতে তারাবির নামাজ চলাকালে সোনালী ব্যাংক পিএলসি শাখায় হামলা চালিয়ে টাকা লুট করে সন্ত্রাসীরা। এ সময় তারা ব্যাংকের আইনশৃঙ্খলায় নিয়োজিত পুলিশ সদস্যদের অস্ত্র লুট এবং ব্যাংকের ম্যানেজার নিজাম উদ্দিনকে অপহরণ করে নিয়ে যায়।

ঘটনার পর স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেন, ব্যাংক ডাকাতির সঙ্গে কুকি-চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) সংশ্লিষ্টতা পাওয়া গেছে। তিনি হুঁশিয়ারি দিয়ে বলেন, বান্দরবানের রুমা ও থানচি উপজেলায় ব্যাংকে ডাকাতি, অস্ত্র লুট ও ব্যাংক ম্যানেজারকে অপহরণের ঘটনা যারা ঘটিয়েছে, তাদের বিচার হবে, কঠোর শাস্তির ব্যবস্থা নেওয়া হবে।

এম কে এম