- শুক্রবার ৩১ মে ২০২৪

| জ্যৈষ্ঠ ১৬ ১৪৩১ -

Tokyo Bangla News || টোকিও বাংলা নিউজ

ইসরাইল ইস্যুতে যুক্তরাষ্ট্রকে যে সতর্কবার্তা দিল ইরান

টিবিএন ডেস্ক

প্রকাশিত: ০৮:১০, ১৫ এপ্রিল ২০২৪

ইসরাইল ইস্যুতে যুক্তরাষ্ট্রকে যে সতর্কবার্তা দিল ইরান

ইরানের শীর্ষ সামরিক কমান্ডার বলেছেন, ইসরাইলের নতুন কোনো আগ্রাসনে আমেরিকা জড়ালে এই অঞ্চলে মার্কিন স্বার্থের নিরাপত্তা থাকবে না।

সন্ত্রাসবাদী আমেরিকার সহযোগিতায় দখলদার ইসরাইল যদি ইরানের অভ্যন্তরে অথবা কোনো স্বার্থ বা অবস্থানে হামলা চালায় তাহলে ইরানের জবাব কী হবে- এক সাংবাদিকের এমন প্রশ্নের জবাবে ইরানের সশস্ত্র বাহিনীর চিফ অব স্টাফ মোহাম্মদ বাকেরি বলেছেন, আমরা সুইস দূতাবাসের মাধ্যমে আমেরিকার কাছে এরিমধ্যে এই বার্তা পৌঁছে দিয়েছি যে, আমেরিকা যদি ইরানের বিরুদ্ধে ইসরাইলের পরবর্তী কোনো আগ্রাসী তৎপরতায় তাদের কোনো আঞ্চলিক ঘাঁটি বা সামরিক সরঞ্জামের মাধ্যমে অংশগ্রহণ করে এবং সে সম্পর্কে আমরা যদি নিশ্চিত হতে পারি তাহলে এই অঞ্চলে মার্কিন ঘাঁটি, তাদের লোকবল ও স্থাপনার কোনো নিরাপত্তা থাকবে না। সে অবস্থায় আমেরিকাকেও আগ্রাসী হিসেবে গণ্য করা হবে এবং তার সঙ্গেও একই আচরণ করা হবে।'

তিনি আরও বলেন, ইসরায়েলে হামলার মাত্রাটা ছিল শাস্তি দেওয়ার পর্যায়ের। আমরা এর চেয়ে বহু গুণ বেশি মাত্রার হামলা চালাতে পারতাম। ইসরাইলের কোনো জনসমাগমস্থল এবং অর্থনৈতিক কেন্দ্র টার্গেট করা হয়নি।

মোহাম্মাদ বাকেরি আরও বলেন, আমরা ইহুদিবাদী ইসরাইলকে নতুন কোনো পদক্ষেপের বিষয়ে হুঁশিয়ারি  দিয়ে বলছি, নতুন যেকোনো পদক্ষেপের বিরুদ্ধে ইরানের প্রতিক্রিয়া হবে অনেক বেশি কঠোর। 

সূত্র: পার্সটুডে

এম কে এম