- শুক্রবার ৩১ মে ২০২৪

| জ্যৈষ্ঠ ১৬ ১৪৩১ -

Tokyo Bangla News || টোকিও বাংলা নিউজ

প্যালেসের কাছে হেরে শিরোপাস্বপ্নে বড় ধাক্কা লিভারপুলের

টিবিএন ডেস্ক

প্রকাশিত: ০৮:১৮, ১৫ এপ্রিল ২০২৪

প্যালেসের কাছে হেরে শিরোপাস্বপ্নে বড় ধাক্কা লিভারপুলের

ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপা দৌড়ে ম্যানচেস্টার সিটি-আর্সেনালের সঙ্গে আছে লিভারপুলের নাম। সেই দৌড়ে টিকে থাকতে হলে আজ ক্রিস্টাল প্যালেসের বিপক্ষে জয়ের বিকল্প ছিল না অলরেডসদের। কিন্তু এনফিল্ডে ক্রিস্টাল প্যালেসের কাছে ১–০ গোলে হেরে লিগ–শিরোপা জয়ের স্বপ্নে বড় ধাক্কা খেল জার্গেন ক্লপের দল।

৩২ ম্যাচে ৭১ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানেই থাকল লিভারপুল। এক ম্যাচ কম খেলে ৭৩ পয়েন্ট নিয়ে শীর্ষে ম্যানচেস্টার সিটি। ৭১ পয়েন্ট নিয়ে আর্সেনাল আছে দ্বিতীয় অবস্থানে। রাতে অ্যাস্টন ভিলার বিপক্ষে জিতলেই শীর্ষে উঠে আসবে গানাররা।

এনফিল্ডে ম্যাচের ১৪ মিনিটেই ক্রিস্টাল প্যালেসকে লিড এনে দেন মিডফিল্ডার এবরশি এজ। পিছিয়ে পড়েও ঘুরে দাঁড়ানো লিভারপুলের জন্য নতুন কিছু নয়। তবে আজ যেন ক্লপের দলের ওপর শনি ভর করলো। বেশি বল দখলে রেখে আক্রমণে গেলেও ফিনিশিংয়ের অভাবে গোলের মুখ খোলা যায়নি। বিরতির পর সালাহ-নুনিয়েজ-দিয়াজরা আক্রমণের ধার বাড়ালেও খুব একটা কাজে লাগেনি তা।

৫৫ মিনিটে নুনিয়েজের মিস, ৭৩ মিনিটে জোটার সুযোগ নষ্ট। এর দুই মিনিট বাদেই বড় সুযোগ পেয়েছিলেন কার্টিস জোনস। প্যালেসের গোলরক্ষক হেন্ডারসনকে একা পেয়েও বল জালে পাঠাতে পারেননি তিনি। আক্রমণভাগের এমন বিবর্ণতায় হার নিয়ে মাঠ ছাড়তে হয় লিভারপুলকে।

এতে সব প্রতিযোগিতা মিলিয়ে ১৩ ম্যাচ পর ক্রিস্টাল প্যালেসের বিপক্ষে হারল লিভারপুল। এর আগে শেষ হার এসেছিল ২০১৭ সালে। নাটকীয় কিছু না ঘটলে এই মৌসুমে লিভারপুলকে খালি হাতেই শেষ করতে হবে প্রিমিয়ার লিগ।

এম কে এম