- রোববার ২৫ ফেব্রুয়ারি ২০২৪

| ফাল্গুন ১৩ ১৪৩০ -

Tokyo Bangla News || টোকিও বাংলা নিউজ

এশিয়ার বৃহত্তম শর্ট ফিল্মে শীর্ষ পুরস্কার জিতল পোলিশ অ্যানিমেটেড ফিল্ম

টিবিএন ডেস্ক

প্রকাশিত: ২০:৪৩, ২৬ জুন ২০২৩

এশিয়ার বৃহত্তম শর্ট ফিল্মে শীর্ষ পুরস্কার জিতল পোলিশ অ্যানিমেটেড ফিল্ম

ছবি:কিয়োদো নিউজ

এশিয়ার বৃহত্তম শর্ট ফিল্ম ফেস্টিভ্যালে শীর্ষ পুরস্কার জিতেছে পোলিশ অ্যানিমেটেড ফিল্ম।আজ সোমবার এশিয়ার বৃহত্তম শর্ট ফিল্ম ফেস্টিভ্যালে শীর্ষ পুরস্কার জিতেছে পোল্যান্ড ও জাপানের মধ্যে বন্ধুত্ব নিয়ে পোলিশ অ্যানিমেটেড ফিল্ম "দ্য ব্রিজ"।টোকিওতে তিন সপ্তাহের উৎসবের অনুষ্ঠানের সমাপ্তিতে জর্জ লুকাস পুরস্কার বা গ্র্যান্ড প্রিক্স পুরস্কারের বিজয়ী ঘোষণা করা হয় এই অ্যানিমেটেড ফিল্মের।

ফেস্টিভ্যালের আয়োজকরা জানায়,এশিয়ার বৃহত্তম শর্ট ফিল্ম ফেস্টিভ্যালে ১২০টি বিভিন্ন দেশ ও অঞ্চলের ৫,২১৫টি শর্ট ফিল্ম জমা হয়েছিল।৬ জুন শুরু হওয়ার পর শর্ট ফিল্ম ফেস্টিভ্যালে জমা হওয়া সিনেমা থেকে নির্বাচন করে ২৭০টি শর্ট ফিল্ম প্রদর্শন করা হয়েছে।

পোল্যান্ডে জন্মগ্রহণকারী পরিচালক ইজুমি ইয়োশিদা রাশিয়ান বিপ্লবে ১৯১০ সালে জাপানি রেড ক্রস সোসাইটি দ্বারা উদ্ধার করা সাইবেরিয়ান শিশুদের উপর ভিত্তি করে ২৩ মিনিটের শর্ট ফিল্মটি নির্মান করেছেন ।

ফিল্ম ফেস্টিভ্যালে বিজয়ী ঘোষণার পর পরিচালক ইয়োশিদা বলেন,আমি খুব অবাক হয়েছি কারণ আমি কখনই ভাবিনি পুরস্কার পেতে পারি এই সিনেমার জন্য।আমি খুবই আনন্দিত এই পুরস্কার ও সম্মান পেয়ে।

উল্লেখ্য,এই শর্ট ফিল্ম ফেস্টিভ্যালে উপস্থিত ছিলেন জাপানি অভিনেতা মাসাতো হাগিওয়ারা,পরিচালক ও চিত্রনাট্যকার সাতোকো ইয়োকোহামা এবং টোকিওর গভর্নর ইউরিকো কোইকে।  
 

আর সি