- শুক্রবার ১৭ মে ২০২৪

| জ্যৈষ্ঠ ৩ ১৪৩১ -

Tokyo Bangla News || টোকিও বাংলা নিউজ

ফের আইসিইউতে ভর্তি ফুটবল কিংবদন্তী পেলে

ষ্টাফ রিপোর্টার

প্রকাশিত: ১৫:০৪, ৯ ডিসেম্বর ২০২১

ফের আইসিইউতে ভর্তি ফুটবল কিংবদন্তী পেলে

ছবি:ফুটবল কিংবদন্তী পেলে

তিন দিন আগে হাসপাতাল থেকে বাড়ি ফিরলেও আবারও হাসপালের আইসিউই-তে ভর্তি হয়েছেন কিংবদন্তী ফুটবলার পেলে। 

তার মেয়ে জানান, মূলত শ্বাস-প্রশ্বাসের সমস্যা নিয়ে গত বৃহস্পতিবার সাও পাওলোর অ্যালবার্ট আইনস্টাইন হাসপাতালে ভর্তি করা হয়েছিল বাবাকে। আপাতত তাঁর শারীরিক পরিস্থিতি স্থিতিশীল বলেও জানানো হয়েছে।

পেলেকে সেমি ইন্টেনসিভ কেয়ার ইউনিটে রাখা হয়েছে বলে হাসপাতালের তরফে জানানো হয়েছে। কিংবদন্তি ফুটবলারের শারীরিক পরিস্থিতির উন্নতি হচ্ছে বলেও জানিয়েছেন সাও পাওলো হাসপাতালের ডাক্তাররা। 

ব্রাজিলের ফুটবল কিংবদন্তিকে ফের ইন্টেনসিভ কেয়ার ইউনিট বা আইসিইউ-তেই রাখা হয়েছে বলে সাও পাওলোর হাসপাতালের তরফে জানানো হয়েছে। 
খবরের সত্যতা স্বীকার করেছে পেলের পরিবার। তিনি কেমন আছেন, তাও জানানো হয়েছে।

এর আগে, গত ৩১ অগাস্ট রুটিন মেনে কার্ডিওভাসকুলার ও অন্যান্য শারীরিক পরীক্ষা করতে হাসপাতালে ভর্তি হয়েছিলেন পেলে। চেকআপের সময়ে তাঁর কোলনে টিউমার ধরা পড়েছিল। পরীক্ষা নীরিক্ষার পর পেলের কোলনে অস্ত্রোপচারের সিদ্ধান্ত নিয়েছিলেন সাও পাওলো হাসপাতালের ডাক্তাররা। গত ৪ সেপ্টেম্বর পেলের শরীর থেকে টিউমারটি কেটে বের করে আনা হয়েছিল। অস্ত্রোপচার সফল হয়েছে বলে কিংবদন্তি ফুটবলারের পরিবারের তরফে জানানো হয়েছে। নিজে বার্তা লিখেও সে কথা জানিয়েছিলেন ব্রাজিল ফুটবল দলের প্রাক্তন অধিনায়ক।

অস্ত্রোপচারের প্রাথমিকভাবে পেলেকে আইসিইউ থেকে বের করে আনা হলেও পরে একই বিভাগে ফের তাঁকে স্থানান্তরিত করা হয়েছিল। বুধবার পেলেকে হাসপাতাল থেকে ছেড়েও দেওয়া হয়েছিল। বাড়ি ফিরেই স্বমহিমায় অবতীর্ণ হয়ে ফ্যানদের আশ্বস্ত করেছিলেন ব্রাজিলের ফুটবল গ্রেট। সোশ্যাল মিডিয়ায় নিজের হাসিমুখের ছবি পোস্ট করে ফুটবল প্রেমীদের মনে বল জুগিয়েছিলেন ৮০ বছরের পেলে। বলেছিলেন যে জীবন যুদ্ধের ম্যাচে গোটা ৯০ মিনিট খেলে অতিরিক্ত সময়েও তিনি মাঠে নামতে চান। 

উল্লেখ্য, একমাত্র ফুটবলার হিসেবে তিনটি বিশ্বকাপ জেতা পেলে কেরিয়ারে এক হাজারেরও বেশি গোল করেছেন। ব্রাজিলের হয়ে ৯১টি ম্যাচ খেলে ৭৭টি গোল করেছেন কিংবদন্তি। বেশ কয়েক বছর ধরেই বয়সজনিত অসুস্থতায় ভোগা ৮০ বছরের পেলের মেরুদণ্ডে অস্ত্রোপচার হয়েছিল ২০১৫ সালে। কিডনি ও প্রস্টেটের সমস্যা নিয়েও বেশ কয়েকবার হাসপাতাল ভর্তি হতে হয়েছিলেন কিংবদন্তি ফুটবলারকে। ২০১৮ সালের রাশিয়া বিশ্বকাপের আগে হুইল চেয়ারে বসে থাকা পেলেকে দেখে উদ্বিগ্ন হয়েছিলেন ফুটবল প্রেমীরা। নতুন করে পেলের অসুস্থতার খবরে ফের উদ্বিগ্ন হয়েছেন বিশ্বের ফুটবল প্রেমীরা।

আর এ/আর এ এস