- বুধবার ১৯ জুন ২০২৪

| আষাঢ় ৫ ১৪৩১ -

Tokyo Bangla News || টোকিও বাংলা নিউজ

ডেঙ্গু প্রতিরোধে জোরালো ভূমিকা নিয়েছে সরকার: স্বাস্থ্যমন্ত্রী

টিবিএন বাংলাদেশ প্রতিনিধি

প্রকাশিত: ১৭:৩০, ১৩ এপ্রিল ২০২৪

ডেঙ্গু প্রতিরোধে জোরালো ভূমিকা নিয়েছে সরকার: স্বাস্থ্যমন্ত্রী

স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন বলেছেন, এবার ডেঙ্গু প্রতিরোধে সরকার জোরালো ভূমিকা নিয়েছে। ইতোমধ্যে মন্ত্রণালয়ে বৈঠক করা হয়েছে। প্রয়োজনীয় ওষুধ ও চিকিৎসাসেবা নিশ্চিত করতে কাজ চলছে।

শনিবার সকালে রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতাল পরিদর্শন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা জানান মন্ত্রী।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, ডেঙ্গুর চিকিৎসায় এখন সারা দেশের চিকিৎসকরা অভিজ্ঞ। সুতরাং আমরা আগে প্রতিরোধ করি। আমাদের দায়িত্ব প্রত্যেকের বাড়ি পরিষ্কার রাখা। তাহলে ডেঙ্গুর উপদ্রব থেকে রক্ষা পাবো। আর চিকিৎসার ক্ষেত্রে যথাসাধ্য চেষ্টা করবো, মানুষ যাতে বিনা চিকিৎসায় মারা না যায়।

কুর্মিটোলা হাসপাতালের স্বাস্থ্যসেবা দেখে সন্তুষ্ট প্রকাশ করে ডা. সামন্ত লাল সেন বলেন, এই হাসপাতাল অনেক বড়, সেই হিসেবে এখানে অনেক জায়গা খালি পড়ে আছে। কারণ জনবল সংকট। আমরা আজ এটা দেখে ভালো করে বুঝতে পেরেছি। সচিব ও ডিজিকে আমি বলেছি, আমরা যত দ্রুত সম্ভব কিছু জনবল দিয়ে এই হাসপাতালকে আরও সচল করবো। এতে অন্যান্য সরকারি হাসপাতালের ওপর চাপ কমবে।

তিনি আরও বলেন, আমি চিকিৎসকদের সঙ্গে কথা বলেছি, আমি যথেষ্ট সন্তুষ্ট। আমি ঈদের মধ্যে যত জায়গায় গিয়েছি, দেখলাম সবাই কাজ করছেন।

এ সময় উপস্থিত ছিলেন স্বাস্থ্য প্রতিমন্ত্রী ডা. রোকেয়া সুলতানা, স্বাস্থ্যসেবা বিভাগের সচিব মো. জাহাঙ্গীর আলম, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাশার মোহাম্মদ খুরশিদ আলম প্রমুখ।

এম কে এম