- শনিবার ২০ এপ্রিল ২০২৪

| বৈশাখ ৬ ১৪৩১ -

Tokyo Bangla News || টোকিও বাংলা নিউজ

২০২৪ সালে সুজুকি,স্কাইড্রাইভ যৌথভাবে উৎপাদন করবে উড়ন্ত গাড়ি

টিবিএন ডেস্ক

প্রকাশিত: ২১:২১, ২০ জুন ২০২৩

২০২৪ সালে সুজুকি,স্কাইড্রাইভ যৌথভাবে উৎপাদন করবে উড়ন্ত গাড়ি

ছবি:কিয়োদো নিউজ

আগামী ২০২৪ সালে যৌথভাবে উড়ন্ত গাড়ি উৎপাদন করবে  সুজুকি,স্কাইড্রাইভ ইনকর্পোরেটেড।স্কাইড্রাইভ এবং সুজুকি জানায় ক্রমবর্ধমান শিল্পে নেতৃত্ব দেওয়ার লক্ষ্যে যৌথভাবে ২০২৪ সালের বসন্তে উড়ন্ত গাড়ি উৎপাদন শুরু করতে সম্মত হয়েছে তাদের সংস্থা।

স্কাইড্রাইভ এবং সুজুকি জানায়,উড়ন্ত গাড়িগুলো এক ধরনের বিমান যা একাধিক রোটার ব্যবহার করে উল্লম্বভাবে টেক অফ এবং ল্যান্ড করার ক্ষমতা রাখে।প্রাথমিক পর্যায়ে উড়ন্ত গাড়িগুলো অল্প যাত্রী পরিবহনে সক্ষম হবে।এছাড়া কিছু মডেল ভূমিতে ব্যবহারের জন্যও তৈরির পরিকল্পনা রয়েছে বলে জানায় কোম্পানি দুটি।

এছাড়া জানা গেছে মধ্য জাপানের শিজুওকা প্রিফেকচারে সুজুকি গ্রুপের প্ল্যান্ট ব্যবহার করে একটি সম্পূর্ণ মালিকানাধীন উৎপাদন সহায়ক প্রতিষ্ঠান স্থাপন করবে স্কাইড্রাইভ।

স্কাইড্রাইভ এবং সুজুকি আরও জানায়,নতুন ডিজাইন করা উড়ন্ত গাড়িগুলোর দৈর্ঘ্য প্রায় ১৩ মিটার এবং উচ্চতা ৩ মিটার হবে।এছারা ফ্লাইট পরিসীমা বর্তমান ১০ কিলোমিটার থেকে প্রায় ১৫ কিলোমিটার পর্যন্ত প্রসারিত করা হবে।

এরআগে ২০২২ সালের মার্চ মাসে বিমানের মতো যাত্রী নিয়ে আকাশে উড়বে এমন উড়ন্ত যানবাহন তৈরির পরিকল্পনা ঘোষণা করেছিল স্কাইড্রাইভ এবং সুজুকি। 

 

আর সি