- বুধবার ১৯ জুন ২০২৪

| আষাঢ় ৫ ১৪৩১ -

Tokyo Bangla News || টোকিও বাংলা নিউজ

সৌদি আরবে অগ্নিকাণ্ডে নিহত ৭ জন বাংলাদেশি

টিবিএন ডেস্ক

প্রকাশিত: ২০:০৫, ১৫ জুলাই ২০২৩

সৌদি আরবে অগ্নিকাণ্ডে নিহত ৭ জন বাংলাদেশি

সৌদি আরবে অগ্নিকাণ্ডে নিহত হয়েছে ৭ জন বাংলাদেশি।দেশটির দাম্মামের হুফুফ শহরে একটি ফার্নিচার কারখানায় অগ্নিকাণ্ডে সাত বাংলাদেশিসহ ৯ জনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় নিহত সাত বাংলাদেশির পরিচয় মিলেছে।আজ শনিবার এ তথ্য জানিয়েছে সৌদি আরবের পররাষ্ট্র মন্ত্রণালয়।

সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী অগ্নিকাণ্ডে নিহতের এ ঘটনায় গভীর শোক প্রকাশ করেছেন।

পররাষ্ট্র মন্ত্রণালয় জানায়, প্রাথমিকভাবে শনাক্ত হওয়া নিহত বাংলাদেশিরা হলেন- আরিফ মো. সাহাদাত, বারেক সরদার, মো. শাকিল প্রামাণিক, সাইফুল ইসলাম, রুমান প্রামাণিক, মো. ফিরুজ সরদার আলী ও মো. রব হোসাইন। তাদের মধ্যে তিনজন নাটোরের বাসিন্দা।

মন্ত্রণালয় আরও জানায়,রিয়াদ থেকে প্রায় সাড়ে তিনশো কিলোমিটার দূরে হুফুফ শহরের ইন্ডাস্ট্রিয়াল এলাকায় শুক্রবার (১৪ জুলাই) সন্ধ্যায় একটি সোফা তৈরি কারখানায় লাগা আগুনে নয়জন কর্মী মারা গেছে। তাদের মধ্যে সাতজন বাংলাদেশি বলে প্রাথমিকভাবে শনাক্ত হয়েছে। বাকি দুইজন কোন দেশের জানা যায়নি। নিহত বাংলাদেশিদের মরদেহ হুফুফ কিং ফাহাদ মর্গে সংরক্ষণ করা হয়েছে বলেও জানানো হয়।

এ ঘটনায় আহত দুজন কিং ফাহাদ হাসপাতালের বার্ন ইউনিটে চিকিৎসাধীন।এই দুর্ঘটনায় নিহত ও আহত বাংলাদেশিদের সার্বিক বিষয়ে জানার চেষ্টা করছে বাংলাদেশ দূতাবাস রিয়াদের শ্রম কল্যাণ উইংয়ের প্রতিনিধি।    

আর সি