- রোববার ১৪ জুলাই ২০২৪

| আষাঢ় ৩০ ১৪৩১ -

Tokyo Bangla News || টোকিও বাংলা নিউজ

বাবা মানে বটবৃক্ষ,আমাদের ছায়াতল

প্রকাশিত: ১৯:০১, ১৬ নভেম্বর ২০২১

বাবা মানে বটবৃক্ষ,আমাদের ছায়াতল

ছবি:ইন্টারনেট

রবিবার থেকে বাংলাদেশে শুরু হয়েছে এসএসসি ও সমমানের পরীক্ষা।এবারের পরীক্ষায় অংশ নিচ্ছে সোয়া ২২ লাখের বেশি শিক্ষার্থী।করোনার কারণে যথাসময়ে অনুষ্ঠিত হয়নি ২০২১ সালের এসএসসি পরীক্ষা। ছিল নানা অনিশ্চয়তা। সব বাধা কাটিয়ে সকালেই পরীক্ষার হলে বসছে সারাদেশের ২২ লাখ এসএসসি পরীক্ষার্থী।
বলা হয়ে থাকে এসএসসি পরীক্ষা হচ্ছে একজন শিক্ষার্থীর জীবনের সবচেয়ে গুরুত্বপূর্ণ ধাপগুলোর মধ্যে অন্যতম। তাই সন্তানের এমন গুরুত্বপূর্ণ অধ্যায় নিয়ে উৎসাহ আর আগ্রহের থাকে প্রায় সব বাবা-মায়েরই।

এসএসসি পরীক্ষা এলেই চোখে পড়ে বাবা-মায়ের উদ্বেগ আর উৎকণ্ঠার অনেক দৃশ্য। সন্তানকে সময় মতো পরীক্ষার হলে নিয়ে যাওয়াটাও যেন একটা বড় চ্যালেঞ্জ। তেমনি এক হৃদয়স্পর্শী ছবি এবার ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে।

রবিবার ভাইরাল হওয়া সে ছবিতে দেখা যায়, রাজধানীর বাড্ডা এলাকায় এক শারীরিক প্রতিবন্ধী বাবা হাতে ধরে সন্তানকে নিয়ে যাচ্ছেন পরীক্ষার হলে। এ সময় সন্তানের সঙ্গে রাস্তা পার হতে দেখা যায় তাকে।

বাবা-ছেলের এমন দৃশ্য নজর কেড়েছে সবার। অনেকেই ছবিগুলো শেয়ার দিচ্ছেন। লিখছেন, বাবাকে নিয়ে তাদের অনুভূতির কথা।ছবিটি শেয়ার করে জাফরানা আকতার নামের একজন লিখেছেন, এরাই আমাদের বাবা, আমার বটবৃক্ষ, আমাদের ছায়াতল।

আকিব নামের একজন লিখেছেন, বাবারা এমনই হয়। অনেকে আবার ছবিটি দেখে আবেগে ভাসছেন। লাভ রিঅ্যাক্ট দিয়ে সেই বাবাকে জানাচ্ছেন শ্রদ্ধা।