- শুক্রবার ৩১ মে ২০২৪

| জ্যৈষ্ঠ ১৬ ১৪৩১ -

Tokyo Bangla News || টোকিও বাংলা নিউজ

সিডনিতে শপিংমলে হামলা, নিহত ৬

টিবিএন ডেস্ক

প্রকাশিত: ০০:৫৮, ১৪ এপ্রিল ২০২৪

সিডনিতে শপিংমলে হামলা, নিহত ৬

অস্ট্রেলিয়ার সিডনিতে একটি শপিংমলে ছুরি হামলায় ৬ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও ৮ জন। তাদের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক। তাদের হাসপাতালে নেওয়া হয়েছে। পরে ছুরিকাঘাতকারী ব্যক্তি পুলিশের গুলিতে নিহত হয়েছে।

শনিবার (১৩ এপ্রিল) স্থানীয় সময় বিকেল ৪টার দিকে বন্ডি জাংশন শপিং সেন্টারে এ ঘটনা ঘটে বলে জানিয়েছে স্থানীয় সংবাদমাধ্যম সিডনি মর্নিং হেরাল্ড।

প্রতিবেদনে বলা হয়েছে, স্থানীয় সময় আজ শনিবার বিকেল ৪টার কিছু আগে সিডনি শহরের ওয়েস্টফিল্ড এলাকার বন্ডি জংশন শপিং সেন্টারে এই হামলার ঘটনা ঘটে। হামলাকারী একজন পুরুষ এবং তাঁকে থামাতে পুলিশ গুলি করে। হামলার পর পুলিশ মলটির আশপাশের এলাকায় যান চলাচল সীমিত রেখেছে।

এ ব্যাপারে পুলিশ বলেছেন, এই ঘটনায় তদন্ত চলছে। এখন এ ব্যাপারে আর বেশি কিছু বলার সুযোগ নেই।

তবে এই ঘটনার প্রত্যক্ষদর্শী দুই ব্যক্তি অস্ট্রেলীয় সংবাদমাধ্যম নাইন নিউজকে বলেন, ‘আমরা হঠাৎ দেখলাম একজন ব্যক্তি তাড়াহুড়ো করে মলে ঢুকে এক নারীর দিকে দৌড়ে গেল। ওই নারীর সঙ্গে এক শিশুও ছিল। তারপরও ওই ব্যক্তি আবারও দৌড়ে সামনে এগিয়ে যায়।’ 

তারা আরও বলেন, ‘আমরা তাৎক্ষণিকভাবে ওই নারী ও শিশুর কাছে ছুটে গিয়ে দেখি তাঁরা গুরুতর আহত হয়েছেন। নিজেদের শার্ট ছিঁড়ে তাদের রক্তপাত থামানোর প্রাথমিক চেষ্টা করেছিলাম।’ পরে জানা গেছে, আহত ওই নারী ও শিশু মারা যান।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছে, হামলাকারীর পরনে ছিল হুডি ও শর্টস। হামলাকারী উদ্‌ভ্রান্তের মতো শপিংমলে ছুটে বেড়িয়ে কয়েকজনকে ছুরিকাঘাত করে সে। ওই ব্যক্তি নির্দিষ্ট কাউকে লক্ষ্য করে হামলা চালিয়েছে—এমনটা মনে হয়নি বলেও জানিয়েছেন তারা।

ঘটনার খবর পেয়ে অল্প সময়ের মধ্যেই ঘটনাস্থলে পুলিশ উপস্থিত হয়ে হামলাকারীকে আত্মসমর্পণের নির্দেশ দেয়। কিন্তু হামলাকারী সেই নির্দেশ না মানায় তাকে লক্ষ্য করে গুলি ছোড়ে পুলিশ।

স্থানীয় এক দোকানি সিডনি মর্নিং হেরাল্ডকে জানিয়েছেন, পুলিশের গুলিতে হামলাকারী নিহত হয়েছেন।

 

এম কে এম