- বুধবার ১৯ জুন ২০২৪

| আষাঢ় ৫ ১৪৩১ -

Tokyo Bangla News || টোকিও বাংলা নিউজ

দুবাইয়ের দুই এয়ারপোর্ট পানির তলে : জলাবদ্ধ রানওয়েতেই চলছে বিমান উঠানামা

টিবিএন ডেস্ক

প্রকাশিত: ০৩:১১, ১৮ এপ্রিল ২০২৪

দুবাইয়ের দুই এয়ারপোর্ট পানির তলে : জলাবদ্ধ রানওয়েতেই চলছে বিমান উঠানামা

ভারী বৃষ্টিতে ডুবে গেছে সংযুক্ত আরব আমিরাতের দুবাই বিমানবন্দরের রানওয়ে। বিমানবন্দরের আশপাশের এলাকাগুলোতে দেখা দিয়েছে ভয়াবহ বন্যা। জলাবদ্ধ রানওয়ে থেকে উড্ডয়ন করতে দেখা গেছে একটি বিমানকে। সেই দৃশ্য সামাজিক যোগাযোগমাধ্যম এক্স-এ (টুইটার) ছড়িয়ে পড়েছে। এমন পরিস্থিতিতে বন্দরের কার্যক্রম প্রায় ২৫ মিনিট বন্ধ ছিল বলে দাবি করেছে দুবাই বিমানবন্দর কর্তৃপক্ষ। খবর: হিন্দুস্তান টাইমস।

বৃষ্টিতে ডুবে যাওয়া দুবাই বিমানবন্দর নিয়ে এক্স-এ নানা মতামত প্রকাশ করেছেন নেটিজেনরা। এক্স ব্যবহারকারী এক ব্যক্তি ক্যাপশনসহ ভিডিও শেয়ার করে লিখেছেন, ‘দুবাই লেক (বিমানবন্দর)। আমি মনে করি তাদের কিছু সী-প্লেন দরকার।’

এক দিন আগে শেয়ার হওয়া ওই ভিডিওটি প্রায় ৮ দশমিক ৯ লাখের বেশি ভিউ হয়েছে।

আরেক এক্স ব্যবহারকারী দুবাই বিমানবন্দরের এই জলাবদ্ধতা দেখে বিস্ময় প্রকাশ করে লিখেছেন, এতে বিমান কিভাবে উঠানামা করবে?

‘বিষয়টি আমি বিশ্বাস করতে পারছি না, এই পরিস্থিতিতে কোনো বিমান ছাড়তে পারবে কিনা তা নিয়ে বেশ সন্দেহ রয়েছে।’ আরেক এক্স ব্যবহারকারী ভাইরাল ওই ভিডিওতে মন্তব্য করেছেন।

এদিকে দুবাই বিমানবন্দর কর্তৃপক্ষ এক্স-এ সার্বিক পরিস্থিতি তুলে ধরেছে। কর্তৃপক্ষ বলছে, প্রবল বৃষ্টিতে ক্ষণিকের জন্য বন্দরের কার্যক্রম বন্ধ হয়ে যায়। তীব্র ঝড়ের কারণে ২৫ মিনিটের জন্য ফ্লাইট বাতিল করা হয়। কিন্তু তারপর থেকে আবার শুরু হয়েছে। বিমানবন্দরের দিকে আসার সড়কগুলোতে পানি জমে রয়েছে। আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, এ পরিস্থিতি আজ সকাল পর্যন্ত অব্যাহত থাকবে।

প্রায় দুই ঘণ্টা আগে বন্দরের সবশেষ পরিস্থিতি টুইট করে কর্তৃপক্ষ। সেখানে উল্লেখ করা হয়েছে, বন্যায় রাস্তা বন্ধ থাকায় বহু যাত্রী ফ্লাইট মিস করেছেন। তাই যাত্রা করার আগে যাত্রীদের এয়ারলাইনের সঙ্গে যোগাযোগ করার পরামর্শ দেওয়া হচ্ছে এবং ভ্রমণের জন্য হাতে অতিরিক্ত সময় রাখার জন্য অনুরোধ করা যাচ্ছে।। তবে বন্দরের কার্যক্রম স্বাভাবিক করতে কর্তৃপক্ষ অবিরাম কাজ করছে।

এমআরএ/আরএ