- রোববার ১৪ জুলাই ২০২৪

| আষাঢ় ৩০ ১৪৩১ -

Tokyo Bangla News || টোকিও বাংলা নিউজ

আজ সন্ধ্যায় আফগানদের বিপক্ষে মাঠে নামছে বাংলাদেশ

টিবিএন ডেস্ক

প্রকাশিত: ১৬:১৭, ১৪ জুলাই ২০২৩

আজ সন্ধ্যায় আফগানদের বিপক্ষে মাঠে নামছে বাংলাদেশ

আজ শুক্রবার সন্ধ্যা ছয়টায় সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে মাঠে নামবে বাংলাদেশ ও  আফগানিস্তান।আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজ হারের পর বাংলাদেশের লক্ষ্য এখন টি-টোয়েন্টি সিরিজ জয়।ওয়ানডে সিরিজে সফরকারীরা দাপট দেখালেও টি-টোয়েন্টিতে ভালো কিছু করতে আত্মবিশ্বাসী স্বাগতিক অধিনায়ক সাকিব আল হাসান। 

সংবাদ সম্মেলনে বাংলাদেশ দলের অধিনায়ক সাকিব বলেন,আপনি যাকে ইচ্ছা ফেভারিট বলতে পারেন, আমরা দুই ম্যাচই জিততে চাই। ঘরের মাঠে সবশেষ দুটি সিরিজই আমরা ভালো খেলেছি। এটা আমাদের জন্য নতুন আরেকটি চ্যালেঞ্জ। আফগানিস্তান অবশ্যই ভালো দল। আমাদের চেষ্টা থাকবে, যেভাবে আমরা ক্রিকেটটা খেলছি, যেভাবে উন্নতি হচ্ছে, প্রতিটি ম্যাচেই ওভাবে পারফর্ম করার জন্য।

সিলেট মাঠের কন্ডিশন দুই দলের জন্যই সমান দাবি অধিনায়ক সাকিবের, 'কন্ডিশন নিয়ে আসলে আমরা খুব একটা চিন্তা করছি না। এর সবচেয়ে বড় কারণ হচ্ছে, দুই দলের জন্যই কন্ডিশন সমান। এছাড়া, আমার কাছে মনে হয় না যে আমরা এখন এমন দল আছি যে, আমাদের কন্ডিশনের ফায়দা নিতে হবে। আমি অন্তত বিশ্বাস করি যে আমাদের দলের এতটা সামর্থ্য আছে, যে কোনো কন্ডিশনে মানিয়ে নিতে পারে এবং যে কোনো দলের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ক্রিকেট খেলতে পারে। আমি এটাই আশা করব আমার দল থেকে যে, আমরা যেন ওরকম মানসিকতা নিয়েই মাঠে যাই এবং উন্মক্ত মানসিকতায় থাকি ও দলের প্রয়োজনে যা যা কা সম্ভব, তা যেন করতে প্রস্তুত থাকি।' 

এরআগে  বৃহস্পতিবার সিলেটে সংবাদ সম্মেলনে আফগানিস্তান অধিনায়ক রশিদ খান বলেন,এটা (ওয়ানডে সিরিজ জয়) ভালো সুবিধা। আমরা মাত্রই একটি সিরিজ জিতেছি। চার বছর আগে আমরা একটি টেস্ট ম্যাচ জিতেছি এখানে। যেটা আমাদের দলের অন্যতম অর্জন ছিল। ভালো বিষয়টি হচ্ছে আমরা এশিয়া কাপ, বিশ্বকাপের ভালো প্রস্তুতি নিচ্ছি। আমরা ভালো প্রস্তুতি নিচ্ছি এবং সিরিজও জিতেছি। এটা ভালো কিন্তু আমাদের এশিয়া কাপ ও বিশ্বকাপে এই ধারাটা ধরে রাখতে হবে। সেরেটা দিতে হবে। 

রশিদের দাবি বাংলাদেশ সম্পর্কে তার দল জানে। এছাড়া বাংলাদেশও জানে তাদের কি করতে হবে,আমরা তাদের বিপক্ষে এশিয়া কাপে খেলবো। আমরা তাদের সম্পর্কে জানি, তারা জানে তাদের কী করতে হবে। কিন্তু এটা দারুণ প্রতিযোগিতামূলক হবে, খেলা দেখায় আনন্দ হবে।

উল্লেখ্য,এখন পর্যন্ত ৯টি টি-টোয়েন্টি ম্যাচ খেলে বাংলাদেশের জয় মোটে ৩টিতে। সিলেটের মাঠেও রেকর্ড ভালো নয়। ২০১৮ সালে দুটি টি-টোয়েন্টি খেলে দু’টিতেই হেরেছিল বাংলাদেশ। সেই সাথে বিশ্বব্যাপী ফ্রাঞ্চাইজি ক্রিকেট খেলার অভিজ্ঞতাও কাজে দেবে আফগানদের।  
 

আর সি