- মঙ্গলবার ২১ মে ২০২৪

| জ্যৈষ্ঠ ৭ ১৪৩১ -

Tokyo Bangla News || টোকিও বাংলা নিউজ

জাপান বিএনপির কমিটি বিলুপ্ত ঘোষনা, অনেকের মধ্যেই উচ্ছ্বাস

ষ্টাফ রিপোর্টার

প্রকাশিত: ০১:১৯, ২৩ এপ্রিল ২০২২

জাপান বিএনপির কমিটি বিলুপ্ত ঘোষনা, অনেকের মধ্যেই উচ্ছ্বাস

জাপান বিএনপির কমিটি বিলুপ্ত ঘোষনা জাপান বিএনপির কমিটি বিলুপ্ত ঘোষণা করেছে বিএনপির কেন্দ্রীয় কমিটি। শুক্রবার (২২শে এপ্রিল) দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সহ সম্পাদক ডক্টর শাকিরুল ইসলাম খান শাকিল ও এশিয়া-প্যাসিফিক অঞ্চলের স্বাধীনতার সুর্বন জয়ন্তী উদযাপন কমিটির আহ্বায়ক।

শাকিল আরও জানান, খালেদা জিয়ার মুক্তির আন্দোলনকে বেগবান করতে নতুন কমিটি গঠনের কোনো বিকল্প নেই। জাপান বিএনপির কমিটি গণতান্ত্রিক প্রক্রিয়ায় গঠন করা হবে। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশনা বাস্তবায়নের অংশ হিসেবে জাপান বিএনপির কমিটি বিলুপ্ত করা হয়েছে।

জানা গেছে, জাপান বিএনপি'র কমিটি নিয়ে দীর্ঘদিন ধরে দলটির সমর্থকদের মধ্যে অন্তর্দ্বন্দ্ব বিরাজ করছিল। এ নিয়ে কয়েকটি গ্রুপেও বিভক্ত ছিল দলটির নেতৃবৃন্দ থেকে কর্মী সমর্থকরা। 
নাম প্রকাশ না করার শর্তে এ নিয়ে বিগত কমিটি বিরোধীদের মধ্যে উচ্ছ্বাস দেখা গেছে। 
এ নিয়ে টোকিও বাংলা নিউজকে নাম প্রকাশ না করার শর্তে কমিটি বিরোধীদের একজন বলেন, জাপান বিএনপি কমিটি অনেক আগেই ভেঙ্গে দেয়া উচিৎ ছিল। কারন এই কমিটি কাজের কাজ কিছুই করতো না। বরং দলের নাম ভাঙ্গিয়ে তারা বিভিন্ন সময় বিভিন্ন সুযোগ নেয়ার চেষ্টা করতো। 

আর এ