- শনিবার ২০ এপ্রিল ২০২৪

| বৈশাখ ৬ ১৪৩১ -

Tokyo Bangla News || টোকিও বাংলা নিউজ

"নিয়োগ বিজ্ঞপ্তি ভিসি পদ ফাঁকা আছে"

আর এ সুজন

প্রকাশিত: ০৭:৩৭, ২৫ জানুয়ারি ২০২২

সম্প্রতি বাংলাদেশের সিলেটে অবস্থিত শাহাজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে(শাবিপ্রবি) শিক্ষার্থীদের আন্দোলন এক নজিরবিহীন উদাহরণ তৈরী করতে যাচ্ছে। তরুনদের মনোবল এবং দৃঢ়তা যে কতখানি মজবুত হয়ে থাকে তার প্রমান তারা ইতোমধ্যেই দিয়ে দিয়েছে।

সরকারী মহলের অভিযোগে কিভাবে শৃঙ্খলার মধ্য দিয়ে নির্দিষ্ট দাবীর পেছনে ছুটতে হয় তার উদাহরণও তৈরী করে যাচ্ছে এই উদ্যম ও সাহসী শিক্ষার্থীরা। এমন উদাহরণ বিগত কয়েক বছরের দিকে তাকালে আমরা হয়তো কিছু দেখতে পাবো কিন্তু তা এই রকম ব্যাক্তি কেন্দ্রীক দাবীতে ছিল না। 

আমরা দেখেছি যে, শিক্ষার্থীদের এমন দাবীর কারনে ইতোমধ্যেই বিশ্ববিদ্যালয় উপাচার্য ক্ষমা চেয়েছেন তবে তাতেওতো কাজ হয়নি। কারণ এ দাবী যে পদত্যাগের। তাইতো বিশ্ববিদ্যালয়টির ক্যাম্পাস জুড়েই অলঙ্কিত হচ্ছে "নিয়োগ বিজ্ঞপ্তি ভিসি পদ ফাঁকা আছে"।

এছাড়াও দেয়ালে দেয়ালে যেভাবে এই ভবিষ্যত কান্ডারীরা তাদের দাবীর কথা অঙ্কন করে যে পাহাড়সম অপ্রতিরোধ্য শান্তিপূর্ন আন্দোলন চালাচ্ছে, তা দলমত নির্বিশেষে ছাত্রদের ভবিষ্যতে যেকোনো আন্দোলনের জন্য উদাহরণও হতে পারে। তবে তা শাবিপ্রবিতে সফল উদাহরণ হবে কিনা, এখন দেখার বিষয়।

 

আর এ সুজন
সম্পাদক
টোকিও বাংলা নিউজ ডট কম।
   

আর এ এস/আর এ