- মঙ্গলবার ২১ মে ২০২৪

| জ্যৈষ্ঠ ৭ ১৪৩১ -

Tokyo Bangla News || টোকিও বাংলা নিউজ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তির জন্য ‘ক’ ইউনিটের পরীক্ষার ফল প্রকাশ

ষ্টাফ রিপোর্টার

প্রকাশিত: ১৭:৩২, ৩ নভেম্বর ২০২১

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তির জন্য ‘ক’ ইউনিটের পরীক্ষার ফল প্রকাশ

২০২০-২১ শিক্ষাবর্ষের বিজ্ঞানবিষয়ক বিভিন্ন বিভাগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তির জন্য ‘ক’ ইউনিটের  পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়েছে। পরীক্ষায় অংশ নেওয়া ৯৪ হাজার ৫০৯ জন পরীক্ষার্থীর মধ্যে উত্তীর্ণ হয়েছেন ১০ হাজার ১৬৫ জন। সে হিসাবে পাসের হার ১০ দশমিক ৭৬। পাস করতে ব্যর্থ ৮৯ দশমিক ২৪ শতাংশ। ‘ক’ ইউনিটে গত শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষায় পাসের হার ছিল ১৩ দশমিক শূন্য ৫ শতাংশ।

ক’ ইউনিটে ভর্তি পরীক্ষা দেওয়া শিক্ষার্থীরা এখন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (https://admissions.eis.du.ac.bd) গিয়ে প্রয়োজনীয় তথ্য দিয়ে ফলাফল জানতে পারছেন। এ ছাড়া রবি, এয়ারটেল, বাংলালিংক বা টেলিটক নম্বর থেকে ‘DU KA Roll No’ ফরম্যাটে ১৬৩২১ নম্বরে এসএমএস পাঠিয়েও ফলাফল জানা যাচ্ছে।
‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ সব শিক্ষার্থীকে আগামী ৯ নভেম্বর বেলা ৩টা থেকে ২১ নভেম্বর বিকেল ৫টা পর্যন্ত ঢাকা বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে বিস্তারিত ফরম ও বিষয় পছন্দক্রম ফরম পূরণ করতে হবে। কোটায় আবেদনকারীদের ৪ থেকে ১২ নভেম্বর পর্যন্ত সংশ্লিষ্ট কোটার ফরম জীববিজ্ঞান অনুষদের ডিন কার্যালয় থেকে সংগ্রহ করতে হবে। তা যথাযথভাবে পূরণ করে ওই সময়ের মধ্যে ডিন কার্যালয়ে জমা দিতে হবে।

কারও ফলাফল নিয়ে সন্দেহ থাকলে তা নিরীক্ষার জন্য ১ হাজার টাকা ফি দেওয়া সাপেক্ষে ৪ থেকে ১০ নভেম্বর পর্যন্ত জীববিজ্ঞান অনুষদের ডিন কার্যালয়ে আবেদন করা যাবে।

‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষা হয়েছিল গত ১ অক্টোবর। এই ইউনিটের মাধ্যমে এবার ১ হাজার ৮১৫ জন শিক্ষার্থী ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞানবিষয়ক বিভিন্ন বিভাগ-ইনস্টিটিউটে ভর্তি হওয়ার সুযোগ পাবেন।

আর সি