- মঙ্গলবার ২১ মে ২০২৪

| জ্যৈষ্ঠ ৭ ১৪৩১ -

Tokyo Bangla News || টোকিও বাংলা নিউজ

এপ্রিলে বেইজিং-সাংহাইয়ের ফ্লাইট পুনরায় চালু করবে এএনএ হোল্ডিংস

টিবিএন ডেস্ক

প্রকাশিত: ১৮:২২, ২৩ মার্চ ২০২৩

এপ্রিলে বেইজিং-সাংহাইয়ের ফ্লাইট পুনরায় চালু করবে এএনএ হোল্ডিংস

ছবি:কিয়োদো নিউজ

এপ্রিলে মাস থেকে বেইজিং-সাংহাইয়ের ফ্লাইট পুনরায় চালু করবে এএনএ হোল্ডিংস।প্রায় তিন বছরের বিরতির পরে এপ্রিল মাসে টোকিওর হানেদা বিমানবন্দর থেকে বেইজিং-সাংহাইয়ের ফ্লাইট পুনরায় চালু করবে এএনএ হোল্ডিংস।আজ বৃহস্পতিবার এই ঘোষণা করেছে এএনএ এয়ারলাইন।

এএনএ এয়ারলাইন জানায়,আগামী ৩ এবং ৬ এপ্রিল ব্যতীত ১ এপ্রিল থেকে দুই দেশের রাজধানীর মধ্যে একটি দৈনিক রাউন্ডট্রিপ ফ্লাইট পরিচালনা করবে। সাংহাই পুডং আন্তর্জাতিক বিমানবন্দর এবং সাংহাই হংকিয়াও আন্তর্জাতিক বিমানবন্দরের ফ্লাইটগুলিও ১ এপ্রিল থেকে পুনরায় চালু হবে।এছাড়া প্রতিটির জন্য একটি দৈনিক রাউন্ডট্রিপ ফ্লাইট পরিকল্পনা করা হয়েছে বলে জানায় এএনএ এয়ারলাইন।

এছাড়া করোনা মহামারীর কারণে ২০২০ সালের মার্চ মাসে অন্যান্য রুটের ফ্লাইটের কার্যক্রম স্থগিত করার পরে পুনরায় সেসব ফ্লাইটগুলো চালু করার পরিকল্পনা শুরু করছে সংস্থাটি।ইতিমধ্যেই টোকিওর কাছে নারিতা বিমানবন্দরের সাথে বেইজিং, সাংহাই এবং শেনজেনসহ প্রধান চীনা শহরগুলির সাথে সংযোগকারী রুটের  কার্যক্রম পুনরায় শুরু করেছে এএনএ এয়ারলাইন। 

উল্লেখ্য,করোনা মহামারী দ্বারা ক্ষতিগ্রস্ত হওয়ার পর দেশের অভ্যন্তরীণ পর্যটন খাতকে পুনরুজ্জীবিত করার প্রচেষ্টার অংশ হিসাবে ২০২২ সালের অক্টোবরে দেশে প্রতিদিনের আগমনসহ ভ্রমণের উপর নিষেধাজ্ঞা তুলে নেয় জাপান।   

আর সি