- রোববার ২৫ ফেব্রুয়ারি ২০২৪

| ফাল্গুন ১৩ ১৪৩০ -

Tokyo Bangla News || টোকিও বাংলা নিউজ

তাইওয়ানের পর্যটন দূত হলেন জাপানের অভিনেত্রী হারুনা কাওয়াগুচি

টিবিএন ডেস্ক

প্রকাশিত: ২২:৩৭, ৯ মে ২০২৩

তাইওয়ানের পর্যটন দূত হলেন জাপানের অভিনেত্রী হারুনা কাওয়াগুচি

ছবি:কিয়োদো নিউজ

তাইওয়ানের পর্যটন দূত হলেন জাপানের অভিনেত্রী হারুনা কাওয়াগুচি।আজ মঙ্গলবার তাইওয়ান দ্বীপের পর্যটন ব্যুরো জানায়, করোনা ভ্রমণ নিষেধাজ্ঞা তুলে নেওয়ার পরে জাপান থেকে আরও পর্যটকদের আকর্ষণ করার জন্য জাপানি অভিনেত্রী হারুনা কাওয়াগুচিকে তাইওয়ানের সর্বশেষ শুভেচ্ছা দূত মনোনীত করা হয়েছে।

তাইওয়ানের খাবার এবং তাইওয়ানের জনগণের বন্ধুত্ব ও উদারতার প্রশংসা করে কাওয়াগুচি তাইপেইতে একটি সংবাদ সম্মেলনে বলেন,তিনি জাপানি জনগণের কাছে তাইওয়ানের আকর্ষণ,দর্শনীয় স্থানগুলোর প্রচার করার জন্য দ্বীপের পর্যটন দূত হতে পেরে "খুব খুশি এবং সম্মানিত"।তাইওয়ান দ্বীপে এটি ছিল জাপানের অভিনেত্রী হারুনা কাওয়াগুচি দ্বিতীয় সফর।

আড়াই বছরেরও বেশি সময় সীমান্ত নিয়ন্ত্রণের পর তাইওয়ানে প্রবেশের নিষেধাজ্ঞা প্রত্যাহার এবং পর্যটকদের ফিরে আসার সাথে সাথে পর্যটন ব্যুরোর ডেপুটি ডিরেক্টর জেনারেল ট্রাস্ট এইচ জে লিন বলেন, কাওয়াগুচি জাপানের জনগণের কাছে দ্বীপের আকর্ষণগুলো তুলে ধরার জন্য তাইওয়ানে আনুমানিক পাঁচ দিনের ভিডিও শ্যুটে কাজ করবেন।

এইচ জে লিন বলেন,আমি আশা করি তাইওয়ানে থাকাকালীন সময়ে হারুনা কাওয়াগুচি যে সব খাবার খায়,সুন্দর দর্শনীয় স্থান, দৃশ্য দেখে এবং তার পছন্দের ক্রিয়াকলাপের সাথে জড়িত থাকে, তাই সে তার অভিজ্ঞতার অনুভূতি ভিডিও ফুটেজের মাধ্যমে জাপানে পাঠাতে পারেন।

তাইওয়ান দ্বীপের পর্যটন ব্যুরো জানায়,জুলাই থেকে জাপানে প্রচারিত বিজ্ঞাপনগুলিতে অভিনেত্রী তাইওয়ানের প্রচার করবেন।

দক্ষিণ কোরিয়া এবং জাপান পর্যটন ব্যুরোর তথ্য অনুসারে,২০১৯ সালে তাইওয়ানে জাপানি পর্যটক ভ্রমণ করেছিল ২.১৬ মিলিয়নেরও বেশি।চলতি বছরের জানুয়ারি থেকে এপ্রিলের মধ্যে, দ্বীপটিতে আন্তর্জাতিক দর্শনার্থী  ভ্রমণ করেছে প্রায় ১.৬৩ মিলিয়ন।

উল্লেখ্য,অভিনেত্রী কাওয়াগুচি জাপানি টিভি নাটক "ওরান হাই স্কুল হোস্ট ক্লাব" এবং হরর ফিল্ম "পিওভি - এ কার্সড ফিল্ম"-এ অভিনয়ের জন্য পরিচিত।তাইওয়ানে পর্যটনের উন্নয়নের জন্য অতীতের শুভেচ্ছাদূতদের কাজ করেছেন জাপানি অভিনেত্রী মাসামি নাগাসাওয়া এবং তাইওয়ানের মডেল ও অভিনেত্রী লিন চি-লিং। 

আর সি