- মঙ্গলবার ২১ মে ২০২৪

| জ্যৈষ্ঠ ৭ ১৪৩১ -

Tokyo Bangla News || টোকিও বাংলা নিউজ

জাপানের চেরি ফুলের সৌন্দর্য দেখার জন্য সেরা যে তিনটি জায়গা

ষ্টাফ রিপোর্টার

প্রকাশিত: ১৮:৪৫, ১১ মার্চ ২০২২

জাপানের চেরি ফুলের সৌন্দর্য দেখার জন্য সেরা যে তিনটি জায়গা

ছবি:রোপংগি সাকুরাজাকা

জাপানের মিনাটো সিটি, টোকিও টোকিও টাওয়ার এবং রোপংগির মতো অসংখ্য পর্যটক আকর্ষণের জন্য পরিচিত। এ এলাকাগুলোতে আপনি কেনাকাটা এবং খাওয়া দাওয়ার সময় চেরি ফুলে সম্পূর্ণ সৌন্দর্য  উপভোগ করতে পারেন। 

১।টোকিও মিডটাউনঃ টোকিও মিডটাউন হল অফিস, হোটেল, সাংস্কৃতিক সুবিধা এবং রেস্তোরাঁ সমন্বিত একটি জায়গা।টোকিও মিডটাউন এলাকার মধ্যে দর্শকরা সাকুরা স্ট্রিট দেখতে পাবেন।এখানে প্রায় ২০০মিটার চেরি ব্লসম গাছের সারিবদ্ধ বাগান আছে। একই সময়ে ফুটে ওঠা ফুল দিয়ে তৈরি সুরেলা দৃশ্য এবং চারপাশের সবুজ বসন্তের এক রঙিন ট্রিট। সংলগ্ন পৌরসভা হিনোকিচো পার্কেও ৪০ টিরও বেশি চেরি গাছ রয়েছে।জনপ্রিয় চেরি ব্লসমের মরসুমে এখানে ভিড় করে পর্যটকরা।  

ইভেন্ট তথ্যঃমিডটাউন ব্লসম ২০২২
তারিখ: ১৮ মার্চ  এবং ১৭  এপ্রিল। 

অবস্থানঃ টোকিও মিডটাউন: ৯-৭-১ আকাসাকা, মিনাটো সিটি।
মিনাটো সিটি হিনোকিচো পার্ক: ৯-৭-৯ আকাসাকা, মিনাটো সিটি।

২। রপংগি পাহাড়ঃ রপংগি পাহাড়ে আছে  অফিস, রেস্তোরাঁ, শিল্পকলাসহ কমপ্লেক্স।এখানে দুটি চেরি ব্লসম দেখার জায়গা রয়েছে।জায়গা দুটি হলঃ রোপংগি সাকুরাজাকা এবং মরি গার্ডেন।রোপংগি সাকুরাজাকায় ৪০০ মিটার প্রসারিত রাস্তা বরাবর ৭০টিরও বেশি "Yoshino" চেরি গাছ রয়েছে। এখানকার চেরি ব্লসমের মরসুমে ফুলের সৌন্দর্যে দর্শকদের বিস্মিত করে।এছাড়াও এখানে আছে মরি গার্ডেন।মরি গার্ডেন হল একটি বিস্তৃত জাপানি বাগান।এডো যুগের শেষ অবধি সামন্ত প্রভুর বাসস্থান ছিল এইখানে। দর্শনার্থীরা অবসরে পুকুরের স্রোতের কলরবের সাথে চেরি ফুল  এবং গাছপালার সৌন্দর্য উপভোগ করতে পারে চারটি ঋতুতেই। প্রতি বছর, উভয় সাইট চেরি ব্লসম দেখার মরসুমে রাতের বেলায় আলোকসজ্জা করা হয় যাতে দর্শকরা রাতে চেরি ফুলের সৌন্দর্য উপভোগ করতে পারে।

ইভেন্ট তথ্যঃ এই বছরের আলোকসজ্জা এখনও নির্ধারিত হয়নি।

অবস্থানঃ রোপংগি সাকুরাজাকা: ৬-চোম, রোপপঙ্গি, মিনাটো সিটি। 
মরি গার্ডেন:৬-১০-১ রোপঙ্গি, মিনাটো সিটি (রপপঙ্গি পাহাড়ে)   

৩।টোকিও টাওয়ার এবং জোজো-জি মন্দিরঃ জোজো-জি মন্দিরে টোকুগাওয়া শোগুন পরিবারগুলি রয়েছে।এখানে ২০০ টিরও বেশি ইয়োশিনো চেরি গাছ এবং কাঁদা চেরি গাছ আছে।এটিই একমাত্র স্পট যা দর্শনার্থীরা চেরি ফুল, ঐতিহ্যবাহী স্থাপত্যের সাথে  টোকিও টাওয়ারের দৃশ্য উপভোগ করতে পারে। এছাড়া প্রায় ৬০টি চেরি গাছসহ পার্শ্ববর্তী মিনাটো সিটি শিবা পার্কটিরও চেরি ব্লসম দেখতে পারে পর্যটকরা। শিবা পার্কটি জোজো-জি মন্দিরের পাশাপাশি অবস্থিত। 

অবস্থানঃ টোকিও টাওয়ার: ৪-২-৮ শিবাকোয়েন, মিনাটো সিটি।
জোজো-জি মন্দির:৪-৭-৩৫ শিবাকোয়েন, মিনাটো সিটি।
শিবা পার্ক: ১, ২, ৩, ৪-চোম, শিবাকোয়েন, মিনাটো সিটি। 
  

আর সি