- বুধবার ১৯ জুন ২০২৪

| আষাঢ় ৫ ১৪৩১ -

Tokyo Bangla News || টোকিও বাংলা নিউজ

ফুকুওকাতে চালু হলো বহুভাষিক পর্যটন ওয়েবসাইট

টিবিএন ডেস্ক

প্রকাশিত: ১৯:১২, ২৭ মে ২০২৩

ফুকুওকাতে চালু হলো বহুভাষিক পর্যটন ওয়েবসাইট

ছবি:দ্যা মাইনিচি

জাপানের ফুকুওকাতে চালু হলো বহুভাষিক পর্যটন ওয়েবসাইট।ফুকুওকার খাদ্য সংস্কৃতি এবং স্থানীয় অনুষ্ঠানগুলিকে সমন্বিত করে বিদেশী পর্যটকদের আকৃষ্ট করার লক্ষ্যে বহুভাষিক পর্যটন ওয়েবসাইট চালু করেছে।

১২ মে চালু হওয়া ফুকুওকা সিটি অফিসিয়াল ট্যুরিস্ট গাইড, সারা বিশ্বের সম্ভাব্য পর্যটকদের সাথে শহরটিকে পরিচয় করাবে ওয়েবসাইটির মাদ্ধমে। এছাড়া মৌসুমী পর্যটন থেকে শুরু করে জাপানি সংস্কৃতির দিকগুলি পর্যন্ত সাইটটি বিদেশী ব্যবহারকারীদের আগ্রহ অনুযায়ী তথ্য উপস্থাপন করবে।

জুলাই মাসে FINA ওয়ার্ল্ড অ্যাকুয়াটিকস চ্যাম্পিয়নশিপের আয়োজনের আগে শহরটি সাইটটি প্রস্তুত করেছে জাপানের অন্তর্মুখী পর্যটন শিল্প মহামারী থেকে পুনরুদ্ধার হওয়ার সাথে সাথে বিদেশী দর্শকদের বৃদ্ধির প্রত্যাশায়।সাইট ব্যবহারকারীরা সাঁতার প্রতিযোগিতা চলাকালীন অন্যান্য আন্তর্জাতিক ইভেন্টগুলির তথ্য দেখতে পারবেন এবং শহরের সমৃদ্ধ খাদ্য সংস্কৃতির তথ্যগুলি ব্রাউজ করতে পারবেন।উদাহরণস্বরূপ কোন রেস্তোরাঁগুলি নিরামিষ খাবারের সাথে সামঞ্জস্যপূর্ণ আইটেমগুলি অফার করে সেই তথ্যসহ আরও বিভিন্ন তথ্য দেখতে পারবেন।

ফুকুওকা শহরের বিপণন বিভাগ বলেছে,আমরা এই সাইটটি ব্যবহার করতে চাই,যাতে তারা আমাদের শহরের আকর্ষণ পুরোপুরি উপভোগ করতে পারে।"

ফুকুওকা সিটি অফিসিয়াল ট্যুরিস্ট গাইড ইংরেজি, কোরিয়ান এবং ঐতিহ্যবাহী চীনা উভয় ভাষায় উপলব্ধ হবে।বহুভাষিক পর্যটন ওয়েবসাইটটি হল https://gofukuoka.jp/
 

আর সি