- মঙ্গলবার ২১ মে ২০২৪

| জ্যৈষ্ঠ ৭ ১৪৩১ -

Tokyo Bangla News || টোকিও বাংলা নিউজ

জাপানের গোল্ডেন উইকে পুনরায় শুরু হচ্ছে হাওয়াই ভ্রমণ

ষ্টাফ রিপোর্টার

প্রকাশিত: ২২:০৫, ১৬ এপ্রিল ২০২২

জাপানের গোল্ডেন উইকে পুনরায় শুরু হচ্ছে হাওয়াই ভ্রমণ

ছবি:আছাহি ডট কম

জাপানের ট্রাভেল এজেন্সি এবং এয়ারলাইনগুলি দেশের এবং বিদেশী নাগরিকদের ভ্রমণ নিষেধাজ্ঞা সহজ করার পরে হাওয়াইতে পুনরায় ভ্রমণের ব্যবস্থা করছে।হাওয়াই জাপানি এবং বিদেশী ভ্রমণপ্রিয় মানুষের পছন্দের একটি জায়গা।

জাপানের গোল্ডেন উইক (Golden Week) জাতীয় ছুটির মাত্র দুই সপ্তাহ বাকি আছে।করোনা মহামারীজনিত কারণে দুই বছরের ভ্রমণ নিষেধাজ্ঞার পর অভ্যন্তরীণ এবং বহির্মুখী ভ্রমণের জন্য এটিকে আরও সহজ করতে এগিয়েছে সরকার।

ট্রাভেল এজেন্সি জেটিবি কর্পোরেশন (JTB) ১৫ এপ্রিল থেকে ২৮ এপ্রিল পর্যন্ত টোকিওর হানেদা বিমানবন্দর এবং ওসাকার কানসাই আন্তর্জাতিক বিমানবন্দর থেকে হাওয়াই ভ্রমণের জন্য রিজার্ভেশন নেওয়া শুরু করেছে।

আরেকটি ভ্রমণ সংস্থা, H.I.S. Co., ১ মে থেকে হাওয়াই ভ্রমণের জন্য রিজার্ভেশন নেওয়া আবার শুরু করার পরিকল্পনা করছে। জাপানি পর্যটকদের যারা কোম্পানির সাথে ভ্রমণ করতে পছন্দ করে তাদের চব্বিশ ঘন্টা সহায়তা প্রদান করবে বলে জানায় কোম্পানির স্থানীয় শাখা।

কিনকি নিপ্পন ট্যুরিস্ট কোং অন্তর্ভুক্ত KNT-CT হোল্ডিংস কোম্পানির একজন কর্মকর্তা বলেন,হাওয়াইতে আবার ভ্রমণ শুরু করার কথাও বিবেচনা করছে আমাদের কোম্পানিটি।

দুটি প্রধান এয়ারলাইন্স হাওয়াইতে ট্যুরের টিকিট বিক্রি শুরু করেছে এবং তারা মে মাসের প্রথম দিকে চলা গোল্ডেন উইক পিরিয়ডে ফ্লাইটের সংখ্যা বাড়ানোর পরিকল্পনা করেছে।

অল নিপ্পন এয়ারওয়েজ এখন প্রতি সপ্তাহে হানেদা এবং হনলুলুর মধ্যে তিনটি রাউন্ডট্রিপ ফ্লাইট পরিচালনা করে। তবে গোল্ডেন উইক চলাকালীন একটি অতিরিক্ত রাউন্ডট্রিপ ফ্লাইট যোগ করবে বলে জানায় অল নিপ্পন এয়ারওয়েজ।কোম্পানির এক আধিকারিক জানিয়েছেন, কিছু ফ্লাইট ইতিমধ্যেই সম্পূর্ণ বুকিংয়ের কাছাকাছি।

জাপান এয়ারলাইন্স হানেদা এবং নারিতা বিমানবন্দর থেকে হনলুলু পর্যন্ত তার রুটে গোল্ডেন সপ্তাহে ফ্লাইট যোগ করবে।

একজন ANA আধিকারিক বলেন, মহামারী শুরু হওয়ার আগে হাওয়াইতে উড়ে আসা যাত্রীর সংখ্যা এখনও ২০১৯ থেকে প্রায় ১০ শতাংশ কম। তা সত্ত্বেও, কোম্পানিটি হাওয়াই ভ্রমণে আরও বেশি জাপানিদের উপস্থিতি আশা করছে।  

হাওয়াই রাজ্য সরকারের মতে, ২০২১ সালে মাত্র ২৪,০০০ জাপানি প্রবেশ করেছিল।২০১৯ সালে সেখানে যাওয়া ১.৫৭৬ মিলিয়নের থেকে ৯৮ শতাংশ কম।

ট্রাভেল এজেন্সিগুলো এশিয়া ও ইউরোপে ভ্রমণের সংখ্যা বাড়াবে বলে আশা করছে।

এর আগে ১ এপ্রিল থেকে ব্রিটেন, ভারত এবং মার্কিন যুক্তরাষ্ট্রসহ ১০৬ টি দেশের বিদেশী নাগরিকদের ভ্রমণের নিষেধাজ্ঞা  তুলে নিয়েছে জাপান সরকার। ১০৬ টি দেশের মধ্যে, কম্বোডিয়া, ইন্দোনেশিয়া, মালয়েশিয়া, মঙ্গোলিয়া, ফিলিপাইন এবং থাইল্যান্ডের পাশাপাশি ইউরোপীয় দেশগুলি যেমন ফ্রান্স, জার্মানি, ইতালি এবং স্পেন অন্তর্ভুক্ত রয়েছে।      
 

আর সি