- শুক্রবার ১৭ মে ২০২৪

| জ্যৈষ্ঠ ৩ ১৪৩১ -

Tokyo Bangla News || টোকিও বাংলা নিউজ

২ বছর পর খুলেছে ওসাকার বিখ্যাত চেরি-ব্লসম লেন

ষ্টাফ রিপোর্টার

প্রকাশিত: ২২:২৭, ১৩ এপ্রিল ২০২২

২ বছর পর খুলেছে ওসাকার বিখ্যাত চেরি-ব্লসম লেন

করোনভাইরাস মহামারীর কারণে দুই বছর বন্ধ থাকার পরে আজ বুধবার পুনরায় চালু করা হয়েছে ওসাকার বিখ্যাত চেরি-ব্লসম লেন।সারি সারি চেরি ব্লসম গাছের জন্য বিখ্যাত এই লেনটি।এ লেনটিতে ১৩৮ জাতের মোট ৩৩৫টি সাকুরা গাছ আছে।

ভাইরাসের বিস্তার রোধে আগে থেকেই  দর্শনার্থীদের অনলাইন রিজার্ভেশন করতে হয়েছে।১৩০ বছরেরও বেশি পুরনো চেরি-ব্লসম লেনটি আগামী মঙ্গলবার পর্যন্ত খোলা থাকবে।আজ বুধবার সকালে চেরি-ব্লসম লেনের দক্ষিণ গেটে দর্শনার্থীদের দীর্ঘ লাইন হয়েছে।প্রবেশের জন্য প্রায় ৫৬০ মিটার দীর্ঘ পথ অপেক্ষা করেছিল বলে জানায় ওসাকা মেট্রোপলিটন সরকার।

ওসাকা শহরের সরকারি কর্মকর্তারা পার্কিং লটের কাছে জীবাণুনাশক ডিসপেনসার স্থাপন করেছেন। চেরি ফুলের সৌন্দর্য উপভোগ করার সময় সামাজিক দূরত্ব বজায় রাখার জন্য দর্শনার্থীদের আহ্বান জানিয়েছেন।

হায়োগো প্রিফেকচারের আমাগাসাকি থেকে আসা ৭৫ বছর বয়সী মাসাতোশি সাকাই বলেন,"সাকুরাকে ফুল ফুটতে দেখাটা চমৎকার।''

এই বছর প্রায় ১৭০,০০০ দর্শক এই লেনটি পরিদর্শন করবে বলে আশা করা হচ্ছে। ২০১৯ সালে মহামারীর আগে চেরি-ব্লসম লেনের ইভেন্টটিতে প্রায় ৬০০,০০০ দর্শনার্থী এসেছিল।

 উল্লেখ্য,ওসাকার বিখ্যাত চেরি-ব্লসম সাকুরা লেনটি ১৮৮৩ সাল থেকে জনসাধারণের জন্য উন্মুক্ত করে দেওয়া হয় এবং দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময় ১৯৪৩ সাল থেকে চার বছরের জন্য শেষবার বন্ধ ছিল। 

আর সি