- শুক্রবার ১৭ মে ২০২৪

| জ্যৈষ্ঠ ৩ ১৪৩১ -

Tokyo Bangla News || টোকিও বাংলা নিউজ

দক্ষিণ কোরিয়ায় ইয়নপিয়ং কালচার অ্যান্ড আর্টসে বাংলা নববর্ষ উদযাপন

ষ্টাফ রিপোর্টার

প্রকাশিত: ১২:১৩, ১৬ মে ২০২২

দক্ষিণ কোরিয়ায় ইয়নপিয়ং কালচার অ্যান্ড আর্টসে বাংলা নববর্ষ উদযাপন

দক্ষিণ কোরিয়ায় ইয়নপিয়ং কালচার অ্যান্ড আর্টস সেন্টারের মিলনায়তনে বাংলা নববর্ষ-১৪২৯ উদযাপন করেছে সিউলস্থ বাংলাদেশ দূতাবাস। রবিবার ব্যাপক উৎসাহ উদ্দীপনার মাধ্যমে বাংলা নববর্ষ-১৪২৯ উদযাপন করেছে দূতাবাস। 

দূতাবাস জানায়, দক্ষিণ কোরিয়ায় বসবাসরত তিন শতাধিক প্রবাসী বাংলাদেশি ও তাদের পরিবার স্বতঃস্ফূর্তভাবে ও সক্রিয়ভাবে এতে অংশগ্রহণ করেছে। এ উপলক্ষে মিলনায়তন ও এর সংলগ্ন স্থানে ব্যানার, ফেস্টুন, বেলুন ইত্যাদি দিয়ে সুসজ্জিত করা হয় এবং বাংলাদেশের ঐতিহ্যবাহী হস্তশিল্প সামগ্রী প্রদর্শন করা হয়।

অনুষ্ঠানের অন্যতম আকর্ষণ ছিল বর্ণিল মঙ্গল শোভাযাত্রা, যা ইউনেস্কোর সাংস্কৃতিক ঐতিহ্য হিসেবে স্বীকৃত। বর্ণিল পোশাকে সজ্জিত হয়ে রঙ-বেরঙের মুখোশ, ব্যানার ও ঐতিহ্যবাহী বাদ্যযন্ত্র নিয়ে উপস্থিত প্রবাসী বাংলাদেশিরা মিলনায়তন সংলগ্ন রাস্তায় শোভাযাত্রায় অংশগ্রহণ করেন।

বাংলাদেশের রাষ্ট্রদূত তার বক্তব্যে সবাইকে বাংলা নববর্ষের শুভেচ্ছা জানান এবং আশা প্রকাশ করেন যে বাংলা নতুন বছর সবার জন্য নতুন আশা, সুখ-সমৃদ্ধি ও শান্তি বয়ে নিয়ে আসবে।

বর্ষবরণ অনুষ্ঠান উপলক্ষে আয়োজিত সাংস্কৃতিক পর্বে দূতাবাস পরিবার ও প্রবাসী বাংলাদেশিরা ‘এসো হে বৈশাখ’ গান পরিবেশনার মাধ্যমে বাংলা নতুন বছরকে স্বাগতম জানান।

অনুষ্ঠানে শিশু-কিশোর ও নারীদের জন্য খেলাধুলার আয়োজন করা হয় এবং রাষ্ট্রদূত দেলওয়ার হোসেন বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন। শেষে উপস্থিত অতিথিদের ঐতিহ্যবাহী পান্তা-ইলিশ, কয়েক পদের ভর্তা ও মিষ্টি দিয়ে আপ্যায়ন করা হয়।

এর আগে দূতাবাস পরিবার ও প্রবাসী বাংলাদেশি শিল্পীরা লোক সংগীত, নাচ ও কবিতা পরিবেশন করেন বর্ষবরণ অনুষ্ঠানে।

আর সি