- শুক্রবার ১৭ মে ২০২৪

| জ্যৈষ্ঠ ৩ ১৪৩১ -

Tokyo Bangla News || টোকিও বাংলা নিউজ

সৌভাগ্য বয়ে আনে তোশিকোশি সোবা নুডলস

ষ্টাফ রিপোর্টার

প্রকাশিত: ০১:১৪, ২ জানুয়ারি ২০২২

সৌভাগ্য বয়ে আনে তোশিকোশি সোবা নুডলস

ছবি:তোশিকোশি সোবা নুডলস

জাপানের একটা ঐতিহ্যবাহী খাবার হলো তোশিকোশি সোবা নুডলস।ঐতিহ্যবাহী এ খাবারটি নতুন সূচনা করে এবং সৌভাগ্য বয়ে আনে।তাই নতুন বছর উপলক্ষে এই খাবারটি সন্ধ্যায় পরিবেশন করে জাপানীজরা।তোশিকোশি সোবা রান্না করা হয় বিশেষ এক ধরনের লম্বা নুডলস দিয়ে।জাপানীরা আশা করে লম্বা নুডলসের মতো লম্বা হবে তাদের সবার আয়ু।  

১৩ তম শতাব্দীতে শুরু হয়েছিল তোশিকোশি সোবা নুডলসের প্রচলন।খাবারটি  আরো জনপ্রিয়তা অর্জন করে কারন তারা সোবা নুডল স্যুপ খাওয়াটা সৌভাগ্যের বলে মনে করে।সোবা নুডলস লম্বা,পাতলা বেকউইট নুডলস যা বাদাম এবং মাটির স্বাদযুক্ত।খাঁটি বৈচিত্র্য শুধুমাত্র বকুইট দিয়ে তৈরি, এবং সস্তা সোবা তৈরি করা হয় গমের আটার সাথে বকওয়েট মিশিয়ে, যাকে বলা হয় নাগানো সোবা।

     

তোশিকোশি সোবা নুডলস আপনার প্রধান খাবার হিসাবে কাজ করবে।বিশেষ করে ঠান্ডার দিনে যখন আপনার প্রয়োজন স্বাস্থ্যকর খাবারসহ গরম স্যুপ। একমাত্র  তোশিকোশি সোবা নুডলসই আপনার এই দুটো চাহিদা একসঙ্গে মিটাতে সক্ষম। একের মধ্যে অনেক গুন আছে এই খাবারে।অসুস্থ হলে তোশিকোশি সোবা রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতে সাহায্য করে।সোবা নুডলসে প্রচুর পরিমাণে ফাইবার, ম্যাঙ্গানিজ এবং থায়ামিন রয়েছে। 

পরের বার যখন আপনি নুডল স্যুপ খাবেন অবশ্যই এই স্বাস্থ্যকর তোশিকোশি সোবা নুডলস রান্না করে খাবেন।এতে আপনার রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ার সাথে সাথে সৌভাগ্যও বয়ে আনবে।   

আর সি