- মঙ্গলবার ২১ মে ২০২৪

| জ্যৈষ্ঠ ৭ ১৪৩১ -

Tokyo Bangla News || টোকিও বাংলা নিউজ

শিশুদের করোনা আক্রান্তের সংখ্যা বেশি জাপানে

ষ্টাফ রিপোর্টার

প্রকাশিত: ১৪:১১, ২১ আগস্ট ২০২২

শিশুদের করোনা আক্রান্তের সংখ্যা বেশি জাপানে

ছবি:দ্যা মাইনিচি

শিশুদের করোনা আক্রান্তের সংখ্যা বেশি জাপানে।সংক্রমণের সপ্তম তরঙ্গের মধ্যে শিশুদের মধ্যে করোনা আক্রান্তের সংখ্যা সবচেয়ে বেশি বলে জানায় স্বাস্থ্য মন্ত্রণালয়।

স্বাস্থ্য মন্ত্রণালয় জানায়,সাপ্তাহিক নতুন করোনা আক্রান্তে সংখ্যায়  এক সময়ে ৩০০,০০০ জনের বেশি হয়েছে, এই বছরের শুরুর দিকে ষষ্ঠ তরঙ্গের সময় এই আক্রান্তে সংখ্যা দ্বিগুণ হয়েছে।

এছাড়া জাপানে ৫ থেকে ১১ বছর বয়সী শিশুদের টিকা দেওয়ার হার কম।শিশুদের অভিভাবকদের জনস্বাস্থ্যের দৃষ্টিকোণ থেকে টিকা দেওয়ার বিষয়ে সক্রিয়ভাবে বিবেচনা করার আহ্বান জানিয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়।

স্বাস্থ্য মন্ত্রণালয় আরও জানায়,জাপানে নতুন করোনা আক্রান্তের সংখ্যা কমতে শুরু করেছে তবে পরিসংখ্যান অনুযায়ী করোনা আক্রান্তের সংখ্যা এখনো বেশি।১২ আগস্ট   পর্যন্ত সপ্তাহে প্রায় ২২৮,৯৯০ নতুন করোনায় আক্রান্ত হয়েছে। দেশব্যাপী ১০০ টিরও বেশি নার্সারি স্কুল এবং অন্যান্য শিশু প্রতিষ্ঠান বন্ধ করেছে সরকার। 

স্বাস্থ্য, শ্রম ও কল্যাণ মন্ত্রণালয় জানায়, সংক্রমণের সপ্তম তরঙ্গের মধ্যে ৪ আগস্ট পর্যন্ত ১০৪টি নার্সারি স্কুল এবং অন্যান্য শিশু প্রতিষ্ঠান বন্ধ ছিল।

ফেব্রুয়ারিতে ৫ থেকে ১১ বছর বয়সী শিশুদের টিকা দেওয়া শুরু হয়েছে জাপানে।১৫ আগস্ট পর্যন্ত মাত্র ১৮.৮ শতাংশ শিশু দ্বিতীয় ডোজ পেয়েছে বলে সরকারি পরিসংখ্যান থেকে জানা গেছে। 
 

আর সি