- মঙ্গলবার ২১ মে ২০২৪

| জ্যৈষ্ঠ ৭ ১৪৩১ -

Tokyo Bangla News || টোকিও বাংলা নিউজ

সেন্ট্রাল জাপানের নার্সারি স্কুলে শিশু নির্যাতনের ঘটনা প্রকাশ

ষ্টাফ রিপোর্টার

প্রকাশিত: ১৮:০৮, ১ ডিসেম্বর ২০২২

সেন্ট্রাল জাপানের নার্সারি স্কুলে শিশু নির্যাতনের ঘটনা প্রকাশ

ছবি:জাপান টুডে

সেন্ট্রাল জাপানের নার্সারি স্কুলে শিশুদের নির্যাতনের ঘটনা প্রকাশ পেয়েছে।স্থানীয় কর্তৃপক্ষের মতে, মধ্য জাপানের শিজুওকা প্রিফেকচারের একটি বেসরকারী নার্সারি স্কুলে দেখা গেছে বাচ্চাদের বারবার শারীরিক ও মৌখিক নির্যাতন করা হয়েছে।

বুধবার সুসোনো শহরের সরকার জানিয়েছে,সাকুরা হোইকুয়েন নামক স্কুলের তিনজন শিক্ষক শিশু নির্যাতনে জড়িত ১৫টি ঘটনা নিশ্চিত করার পরে  একটি ফৌজদারি অভিযোগ দায়ের করার কথা বিবেচনা করছে।নার্সারি স্কুলে ১-বছর বয়সী শিশুদের  ক্লাসের দায়িত্বে থাকা ছয়জন শিক্ষকের মধ্যে ছিলেন এই ৩০ থেকে ৪০ বছর বয়সী তিনজন শিক্ষক।

শিশু নির্যাতনের ঘটনা প্রকাশ হওয়ার পর স্কুলটি তার সমস্ত কর্মীকে সেখানে কী ঘটেছে তা প্রকাশ না করার জন্য স্বাক্ষর করিয়েছিল বলেও জানায়  সুসোনো শহরের সরকার।

সুসোনো শহরের সরকার আরও জানায়, জুন থেকে আগস্টের মধ্যে ঘটে যাওয়া শিশু নির্যাতনের মধ্যে রয়েছে জোরপূর্বক শিশুদের প্যান্ট খুলে ফেলা এবং কাটার ছুরি দিয়ে ভয় দেখানো। শিক্ষকরা এই ধরনের পদক্ষেপ নেওয়ার কথা স্বীকার করেছেন।তবে তারা শিশুদের শাসন করার চেষ্টা করছেন বলে জানিয়েছেন শিক্ষকরা।

এক সংবাদ সম্মেলনে সুসোনোর মেয়র হারুকাজে মুরাতা বলেন,আমরা শিশু নির্যাতনের ঘটনাকে অপব্যবহারের ঘটনা বলে মনে করি।

আগস্টের মাঝামাঝি সময়ে সিটি করপোরেশনের প্রতিবেদন পাওয়ার পর মামলাটি প্রকাশ্যে আনা হয়।মামলাটি প্রকাশ হওয়ার পর ঘটনার তদন্তের জন্য স্কুলের প্রধান শিক্ষকের সাক্ষাৎকার নিয়েছিল সিটি করপোরেশন।স্কুলের প্রধান শিক্ষক তিন মাসেরও বেশি সময় ধরে এ বিষয়ে মৌন ছিলেন বলে জানায় সিটি করপোরেশন।

  

আর সি