- মঙ্গলবার ২১ মে ২০২৪

| জ্যৈষ্ঠ ৬ ১৪৩১ -

Tokyo Bangla News || টোকিও বাংলা নিউজ

শিশুদের ১০,০০০ ইয়েন উপহার কার্ড দেওয়ার ঘোষণা দিল ওসাকা গভর্নমেন্ট

ষ্টাফ রিপোর্টার

প্রকাশিত: ১৫:০৮, ১৬ জুন ২০২২

শিশুদের ১০,০০০ ইয়েন উপহার কার্ড দেওয়ার ঘোষণা দিল ওসাকা গভর্নমেন্ট

ছবি:দ্যা মাইনিচি

ওসাকা প্রিফেকচারের শিশুদের ১০,০০০ ইয়েন উপহার কার্ড দেওয়ার ঘোষণা করেছে ওসাকা গভর্নমেন্ট হিরোফুমি ইয়োশিমুরা। ক্রমবর্ধমান ব্যয় বেড়ে যাওয়াসহ নিত্য প্রয়োজনীয় বিভিন্ন পণ্যের দাম বৃদ্ধির কারণে জুলাইয়ের শেষে ১৮ বছর এবং তার কম বয়সী সকল শিশুদের  ১০,০০০ ইয়েন (প্রায় $৭৪) উপহার কার্ড বিতরণ করার ঘোষণা দিলেন হিরোফুমি ইয়োশিমুরা।

 ২০২৩ সালের ১ এপ্রিল পর্যন্ত যাদের বয়স ১৮ বছর বা তার কম হবে এমন সমস্ত শিশুদের কার্ডগুলি প্রদান করা হবে। অনাগত শিশুরা জন্মের পরে এই  উপহার কার্ডের  আওতায় থাকবে,যদি তাদের জন্ম সনদ ২০২৩ সালের ২৮ ফেব্রুয়ারীর মধ্যে প্রিফেকচারের পৌরসভাগুলিতে জমা দেওয়া হয়।

এছাড়া যারা পারিবারিক সহিংসতার কারণে চাইল্ড কেয়ারে আছে এবং তাদের আবাসিক জন্মসনদের থেকে আলাদা ঠিকানা রয়েছে তারা চাইল্ড কেয়ারের সহায়তায় এই উপহার কার্ড পাবে।  

প্রিফেকচারাল সরকার জানায়,উপহার কার্ডগুলো প্রশাসনিক পদ্ধতির কারণে নগদ নয় ভাউচারের মাধ্যমে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।প্রকল্পটিতে খরচ হবে প্রায় ১৫ বিলিয়ন ইয়েন (প্রায় $১১১ মিলিয়ন)।আঞ্চলিক পুনরুজ্জীবনের জন্য কেন্দ্রীয় সরকারের অস্থায়ী ভর্তুকি থেকে অর্থায়ন করা হবে প্রকল্পটিতে যা এপ্রিল মাসে তেলের মূল্য বৃদ্ধির প্রতিক্রিয়া হিসাবে ঘোষণা করা হয়েছিল।  

আর সি