- মঙ্গলবার ২১ মে ২০২৪

| জ্যৈষ্ঠ ৬ ১৪৩১ -

Tokyo Bangla News || টোকিও বাংলা নিউজ

সেন্ট্রাল জাপানের নার্সারি স্কুলে শিশু নির্যাতনের ঘটনায় গ্রেপ্তার ৩ নারী শিক্ষক

ষ্টাফ রিপোর্টার

প্রকাশিত: ১৪:২৫, ৪ ডিসেম্বর ২০২২

সেন্ট্রাল জাপানের নার্সারি স্কুলে শিশু নির্যাতনের ঘটনায় গ্রেপ্তার ৩ নারী শিক্ষক

ছবি:দ্যা মাইনিচি

সেন্ট্রাল জাপানের সুসোনো শহরের নার্সারি স্কুলে শিশু নির্যাতনের ঘটনায় গ্রেপ্তার করা হয়েছে ৩ জন নারী শিক্ষককে।পুলিশ জানায় জুন মাসে শিশুদের উপর নির্যাতনের জন্য ৩০ বছর বয়সী সাচি মিউরা,৩৮ বছর বয়সী কাওরি কোমাতসু এবং ৩৯ বছর বয়সী রাই হাট্টোরিনামের তিন শিক্ষককে গ্রেপ্তার করা হয়েছে।

বুধবার সুসোনো শহরের সরকার জানিয়েছে,সাকুরা হোইকুয়েন নামক স্কুলের তিনজন শিক্ষক শিশু নির্যাতনে জড়িত ১৫টি ঘটনা নিশ্চিত করার পরে পুলিশ  স্কুলটিতে তল্লাশি করার কয়েক ঘন্টা পরে শিক্ষকদের আটক করে।

পুলিশ জানায়,নার্সারি স্কুলটিতে বাচ্চাদের বারবার শারীরিক ও মৌখিক নির্যাতন করা হতো।শিশুদের উল্টো করে ধরে রাখাসহ তাদের মুখে চড় মারা হত বলে জানায় পুলিশ।

শিশু নির্যাতনের মধ্যে রয়েছে জোরপূর্বক শিশুদের প্যান্ট খুলে ফেলা এবং কাটার ছুরি দিয়ে ভয় দেখানো। শিক্ষকরা এই ধরনের পদক্ষেপ নেওয়ার কথা স্বীকার করেছেন।তবে তারা শিশুদের শাসন করার চেষ্টা করছেন বলে জানিয়েছেন শিক্ষকরা।

পুলিশ কর্মকর্তারা আরও জানায়,শহর ও প্রিফেকচারাল সরকার শনিবার স্কুলের একটি বিশেষ নিরীক্ষা শুরু করে প্রধান শিক্ষক তোশিহিকো সাকুরাইকে জিজ্ঞাসাবাদ করে এবং তাকে তিন শিক্ষকের কাজের রেকর্ড উপস্থাপন করতে বলেন।

এর আগে আগস্টের মাঝামাঝি সময়ে সিটি করপোরেশনের প্রতিবেদন পাওয়ার পর মামলাটি প্রকাশ্যে আনা হয়।স্কুলের তিনজন শিক্ষক শিশু নির্যাতনে জড়িত ১৫টি ঘটনা নিশ্চিত করার পরে  একটি ফৌজদারি অভিযোগ দায়ের করা হয়।  

আর সি