- শনিবার ১৮ মে ২০২৪

| জ্যৈষ্ঠ ৩ ১৪৩১ -

Tokyo Bangla News || টোকিও বাংলা নিউজ

৫-১১ বছর বয়সী শিশুদের করোনভাইরাস টিকা নিয়ে উদ্বেগে ৯০% অভিভাবক

ষ্টাফ রিপোর্টার

প্রকাশিত: ১৩:০৮, ২৭ ফেব্রুয়ারি ২০২২

৫-১১ বছর বয়সী শিশুদের করোনভাইরাস টিকা নিয়ে উদ্বেগে ৯০% অভিভাবক

ছবি:দ্যা মাইনিচি

রাজধানী টোকিওর কোটো ওয়ার্ডের করা জরিপের ফলাফলে দেখা গেছে ৫-১১ বছর বয়সী শিশুদের করোনভাইরাস টিকা নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন প্রায়  ৯০% অভিভাবক।

জানা গেছে,টোকিওর কোটো ওয়ার্ডে বসবাসকারী শিশুদের অভিভাবকদের জন্য ১০ থেকে ১৩ ফেব্রুয়ারি পর্যন্ত বিনামূল্যের মেসেজিং অ্যাপ লাইন ব্যবহার করে কোটো ওয়ার্ড অফিসের মাধ্যমে একটি  জরিপ করা হয়েছিল। জরিপে ২,০৪১ জনের প্রতিক্রিয়া পাওয়া গেছে।অভিভাবকদের জিজ্ঞাসা করা হয়েছিল যে তারা টিকা সম্পর্কে উদ্বিগ্ন কিনা তখন ৮০৯ জন  অভিভাবক বা ৩৯.৬%, বলেছেন তারা খুব উদ্বিগ্ন।১,০১৫ জন অভিভাবক বা ৪৯.৭% বলেছেন তারা "একটু উদ্বিগ্ন" এবং ২১৭ জন অভিভাবক বা ১০.৬% বলেছেন যে তারা শিশুদের করোনভাইরাস টিকা নিয়ে চিন্তিত না।

জরিপে শিশুদের টিকা দিতে চান কিনা জানতে চাইলে ৪৮.৭% অভিভাবক উত্তর দিয়েছিলেন যে তারা পরিস্থিতি পর্যবেক্ষণ করার পরে এবং কোন সমস্যা না হলে তারা  শিশুদের টিকা দিতে চান।৩১.৩% অভিভাবক বলেছিলেন তারা যত তাড়াতাড়ি সম্ভব শিশুদের টিকা দিতে চান এবং ২০% অভিভাবক বলেছেন তারা শিশুদের টিকা দিতে চান না।

ওয়ার্ড অফিস ৫-১১ বছর বয়সী শিশুদের টিকাদান কর্মসূচি শুরু করার আগে শিশুদের অভিভাবকদের নির্দিষ্ট মতামত এবং চিন্তাভাবনা বোঝার জন্য  জরিপটি পরিচালনা করে।জরিপের ফলাফলের পর ওয়ার্ড অফিস  অভিভাবকদের টিকা সম্পর্কে  আরও তথ্য প্রদানের পরিকল্পনা করেছে।

জরিপের দায়িত্বে থাকা আধিকারিক বলেন,"ওয়ার্ডটি তার বাসিন্দা ও অভিভাবকদের তথ্য প্রদান অব্যাহত রাখবে।পাশাপাশি আমরা জাপান সরকারকে জনগণের উদ্বেগের সমাধান করার জন্য সঠিকভাবে তথ্য জানাতে বলব।"

আর সি