- মঙ্গলবার ২১ মে ২০২৪

| জ্যৈষ্ঠ ৭ ১৪৩১ -

Tokyo Bangla News || টোকিও বাংলা নিউজ

জাপান প্রবাসীদের সহযোগীতায় মুন্সিগন্জে শীতবস্ত্র বিতরন

ষ্টাফ রিপোর্টার

প্রকাশিত: ০১:০৩, ২ জানুয়ারি ২০২২

জাপান প্রবাসীদের সহযোগীতায় মুন্সিগন্জে শীতবস্ত্র বিতরন

বাংলাদেশের মুন্সিগন্জ জেলার বিভিন্ন এলাকায় অবস্থানরত অসহায় ও দু:স্থ মানুষের পাশে সহায়তার হাত বাড়িয়ে দিয়েছেন জাপানে বসবাসরত প্রবাসী বাংলাদেশিরা। প্রতিবছরের ন্যায় এবারও তারা গরীব-দু:খীদের মাঝে শীতবস্ত্র বিতরনের মাধ্যমে তাদের পাশে দাঁড়ান। 

নতুন বছরের প্রথম দিনে শনিবার মুন্সিগন্জ জেলাস্থ  টঙ্গিবাড়ী উপজেলার দিঘীরপার এলাকার চরাঞ্চলে অসহায় ও দু:স্থদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়। এর আগে গত বছরের ডিসেম্বরের শেষের দিকে মুন্সিগঞ্জ পৌরসভার বিভিন্ন অঞ্চলে এর কার্যক্রম চলমান ছিল। 
শীতবস্ত্র বিতরন ছাড়াও এ কার্যক্রমের অংশ হিসাবে বিভিন্ন সময়ে অসহায় ও দু:স্থদের মাঝে শিক্ষা উপকরণ, স্থায়ী আয়ের ব্যবস্থা, বসতঘর  তৈরিতে আর্থিক সহযোগিতা করা হয়  ।

জাপানে এর উদ্যোগ গ্রহন করেন টোকিওস্থ প্রবাসী সাংবাদিক রাহমান মনি। তার অনুরোধ সাড়া দিয়ে এই সহযোগীতায় আর্থিকভাবে এগিয়ে আসা প্রবাসীদের মধ্যে অন্যতম হলেন-বাদল চাকলাদার (পদ্মা কোম্পানি লিমিটেড), হিমু উদ্দিন (রিও ইন্টারন্যাশনাল), এমডি, এস, ইসলাম নান্নু (এনকে ইন্টারন্যাশনাল), চৌধুরী শাহিন (চৌধুরী ট্রেড ইন্টারন্যাশনাল), মনি এমদাদ (রাইজিং ইন্টারন্যাশনাল), ওমর ফারুক রিপন ( জায়েদা কো, লিমিটেড ) নুর খান রনি, মোঃ মোস্তাফিজুর রহমান জনি , মোঃ মাসুদুর রহমান , এ জেড এম জালাল , মোঃ কামাল উদ্দিন টুলু , মোঃ দেলোয়ার হোসেন দফতরী প্রমুখ।

শীতবস্ত্র বিতরণে সমন্বয়কারী হিসেবে ছিলেন মোঃ মিজানুর রহমান রঞ্জু । সহযোগিতায় ছিলেন  মোঃ ফাহাদ হাসান অনিক, মোঃ নাইমুর রহমান তমাল, মোঃ সোহরাব হালদার, শাহালম প্রমুখ। 

এ সম্পর্কে রাহমান মনির কাছে জানতে চাইলে তিনি বলেন, মানবিক দায়িত্ব থেকেই আমার এ প্রচেষ্টা। তবে এ উদ্যোগে যারা পাশে দাঁড়িয়েছেন তারাই সব সাফল্যের ভাগিদার বলেও জানান তিনি।

এ সময়, সহযোগীতার এই প্রকল্পে জাপানে বসবাসরত যে কেউ অংশগ্রহন করতে পারবে বলে জানান প্রবাসী এই সাংবাদিক।
 

আর এ/আর এ এস