- মঙ্গলবার ২১ মে ২০২৪

| জ্যৈষ্ঠ ৭ ১৪৩১ -

Tokyo Bangla News || টোকিও বাংলা নিউজ

টোকিওসহ ২৫ প্রিফেকচারের ৩২৭টি স্কুল বন্ধের ঘোষণা

ষ্টাফ রিপোর্টার

প্রকাশিত: ১৮:৫৮, ২৫ জানুয়ারি ২০২২

টোকিওসহ ২৫ প্রিফেকচারের ৩২৭টি স্কুল বন্ধের ঘোষণা

ছবি: দি জাপান টাইমস্

ওমিক্রন আক্রান্ত বাড়ায় টোকিওসহ ২৫ প্রিফেকচারের ৩২৭টি নার্সারি স্কুল বন্ধের সিদ্ধান্ত নিয়েছে জাপানের স্বাস্থ্য মন্ত্রণালয়।মঙ্গলবার টোকিও এবং হোক্কাইডোসহ ২৫টি প্রিফেকচারের ৩২৭ টি নার্সারি স্কুল সাময়িকভাবে বন্ধের ঘোষণা করেছে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়।

জানা গেছে,২৪ জানুয়ারিতে স্বাস্থ্য মন্ত্রণালয়ের প্রকাশিত পরিসংখ্যান অনুযায়ী ১৩ জানুয়ারি পর্যন্ত টোকিও এবং হোক্কাইডোসহ ১২টি প্রিফেকচারে ৮৬টি নার্সারি স্কুল বন্ধ ছিল।

এর আগে ২ সেপ্টেম্বর ২০২১ সালে টোকিও এবং হোক্কাইডোসহ ১৩টি প্রিফেকচারে ১৮৫ টি নার্সারি স্কুল বন্ধ ছিল।জাপানে মহামারী ছড়িয়ে পড়ার সময়ে এটাই ছিল স্কুল বন্ধের  সর্বোচ্চ সংখ্যা।

স্বাস্থ্য মন্ত্রণালয় জানায়,বন্ধের ঘোষণার ৩২৭টি নার্সারি স্কুল হোক্কাইডোর উত্তরতম প্রধান দ্বীপের পাশাপাশি আওমোরি, আকিতা, ইবারাকি, তোচিগি, সাইতামা, চিবা, টোকিও, কানাগাওয়া, তোয়ামা, ইশিকাওয়া, ফুকুই, নাগানো, আইচি, কিয়োটো, ওসাকা প্রদেশে অবস্থিত।এছাড়াও ওকায়ামা, ইয়ামাগুচি, কাগাওয়া, এহিম, কোচি, ফুকুওকা, সাগা, ওইটা, কাগোশিমা এবং ওকিনাওয়াতেও কিছু  স্কুল অবস্থিত বলে জানায় স্বাস্থ্য মন্ত্রণালয়।

উল্লেখ্য,২০২১ সালের এপ্রিল পর্যন্ত সারাদেশে ২৩,৮৯৬টি নার্সারি স্কুল চালু ছিল।নার্সারী স্কুল বন্ধের ঢেউ বাড়িতে এবং কর্মক্ষেত্রে ছোট বাচ্চাদের সাথে অনেক কর্মজীবী ​​বাবা-মাকে প্রভাবিত করবে বলে আশা করা হচ্ছে।   
    

আর সি