- রোববার ২৫ ফেব্রুয়ারি ২০২৪

| ফাল্গুন ১৩ ১৪৩০ -

Tokyo Bangla News || টোকিও বাংলা নিউজ

টোকিও বিশ্ববিদ্যালয়ে ভিজিটিং প্রফেসর হিসেবে যোগ দিলেন জ্যাক মা

টিবিএন ডেস্ক

প্রকাশিত: ২১:১২, ১ মে ২০২৩

টোকিও বিশ্ববিদ্যালয়ে ভিজিটিং প্রফেসর হিসেবে যোগ দিলেন জ্যাক মা

ছবি:কিয়োদো নিউজ

টোকিও বিশ্ববিদ্যালয়ে ভিজিটিং প্রফেসর হিসেবে যোগ দিলেন জ্যাক মা।আজ সোমবার টোকিও বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ জানায়,চীনা ই-কমার্স জায়ান্ট আলিবাবা গ্রুপ হোল্ডিং লিমিটেডের প্রতিষ্ঠাতা জ্যাক মা জাপানের টোকিও বিশ্ববিদ্যালয়ের অধীনে পরিচালিত টোকিও কলেজে ‘ভিজিটিং প্রফেসর’ হিসেবে যোগ দিয়েছেন। কলেজটিতে যোগ দেওয়ার জন্য জ্যাক মাকে আমন্ত্রণ জানানোর তথ্য নিশ্চিত করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ জানায়,টোকিও কলেজের ওয়েবসাইটের তথ্য অনুযায়ী, জ্যাক মা ২০২৩ সালের ১ মে থেকে ৩১ অক্টোবর পর্যন্ত দায়িত্ব পালন করবেন।এছাড়া জ্যাক মা'র নিয়োগের মেয়াদ চলতি বছরের অক্টোবর পর্যন্ত।তবে নিয়োগের চুক্তিটি বার্ষিক ভিত্তিতে নবায়নযোগ্য।

বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ আরও জানায়,বিশ্ববিদ্যালয়টিতে জ্যাক মা বিভিন্ন গুরুত্বপূর্ণ গবেষণা বিষয়ে পরামর্শ দেবেন। তিনি ব্যবস্থাপনা ও ব্যবসা স্টার্টআপ বিষয়ে বক্তব্য দেওয়াসহ নানা কাজে নিযুক্ত থাকবেন।

উল্লেখ্য,২০১৯ সালে প্রতিষ্ঠিত হয়েছিল টোকিও বিশ্ববিদ্যালয়টি।বিশ্ববিদ্যালয়টির কার্যক্রমের মধ্যে রয়েছে গবেষণা সহযোগিতা।এছাড়া জাপানের ভিতরে এবং বাইরের গবেষক এবং বুদ্ধিজীবীদের সাথে জ্ঞান ভাগ করে নেওয়া।  

আর সি

আরো পড়ুন