- মঙ্গলবার ২১ মে ২০২৪

| জ্যৈষ্ঠ ৭ ১৪৩১ -

Tokyo Bangla News || টোকিও বাংলা নিউজ

জাপানের স্কুলগুলোর শিক্ষা ভিসা দ্রুত প্রক্রিয়াকরণের আহ্বান

টোকিও বাংলা নিউজ ডেস্ক

প্রকাশিত: ২০:০১, ২৭ নভেম্বর ২০২১

জাপানের স্কুলগুলোর শিক্ষা ভিসা দ্রুত প্রক্রিয়াকরণের আহ্বান

ছবি:ইন্টারনেট

জাপানি ভাষা শিক্ষা স্কুলের পরিষেবা কোম্পানির একটি গ্রুপ জাপান সরকারের প্রতি বিদেশি শিক্ষার্থীদের শিক্ষা ভিসা প্রক্রিয়াকরণের সময় কমানোর আহ্বান জানিয়েছে।শুক্রবার জাপানের ৬টি স্কুল সমিতির একটি দল অভিবাসন সেবা এজেন্সির কাছে একটি অনুরোধের পত্র হস্তান্তর করে।

জানা গেছে,জাপান বিদেশি শিক্ষার্থী, কর্মী এবং কারিগরি প্রশিক্ষণার্থী’সহ নতুন করে বিদেশিদের দেশে আসার দ্বার ৮ই নভেম্বর উন্মুক্ত করে।তবে,একই সময়ে বেশ বড় সংখ্যার শিক্ষার্থীদের দেশে আসা এড়ানোর জন্য আন্তর্জাতিক শিক্ষার্থীদের ভিসার আবেদনপত্র দফায় দফায় প্রক্রিয়াকরণ করা হবে।

অভিবাসন কর্মকর্তারা অনুমান করছেন ২০২১ সালের অক্টোবর মাসের হিসাব অনুযায়ী প্রায় ১৪ হাজার ৭৮০ জন শিক্ষার্থী ভিসার পাওয়ার জন্য অপেক্ষা করছেন। এই সংখ্যা জাপানে ঢোকার জন্য ভিসার আবেদনের জন্য প্রয়োজনীয় যোগ্যতার সনদপত্র নিয়ে অপেক্ষমান লোকজনের সংখ্যার প্রায় ৪০%।

জানা গেছে,কর্মকর্তারা যেসব শিক্ষার্থী ২০২০ সালের জানুয়ারি মাস থেকে ২০২১ সালের মার্চ মাসের মধ্যে একটি সনদপত্র পেয়েছেন তাদের ভিসার আবেদনপত্র প্রক্রিয়াকরণের বিষয়টি নির্ধারণ করেছেন।

উল্লেখ্য, এই সময়ের পরে যারা সনদপত্র পেয়েছেন তাদের কমপক্ষে আগামী বছরের ফেব্রুয়ারি পর্যন্ত ভিসার আবেদনপত্রের প্রক্রিয়াকরণের জন্য অপেক্ষা করতে হবে।

আর সি