- শুক্রবার ৩১ মে ২০২৪

| জ্যৈষ্ঠ ১৬ ১৪৩১ -

Tokyo Bangla News || টোকিও বাংলা নিউজ

দুদকের মামলায় ব্যারিস্টার নাজমুল হুদার বিচার শুরু

টিবিএন বাংলাদেশ প্রতিনিধি

প্রকাশিত: ১৬:৫৮, ৬ এপ্রিল ২০২২

দুদকের মামলায় ব্যারিস্টার নাজমুল হুদার বিচার শুরু

ছবি:ব্যারিস্টার নাজমুল হুদা

বাংলাদেশের সাবেক প্রধান বিচারপতি এসকে সিনহার বিরুদ্ধে মিথ্যা তথ্য দিয়ে মামলা করায় সাবেক যোগাযোগমন্ত্রী ব্যারিস্টার নাজমুল হুদার বিরুদ্ধে দুদকের দায়ের করা মামলায় অভিযোগ গঠন করেছেন আদালত।বুধবার দেশটির রাজধানী ঢাকার বিশেষ জজ আদালত-৯ এর বিচারক শেখ হাফিজুর রহমান এ আদেশ দেন। এর মাধ্যমে মামলাটিতে আনুষ্ঠানিক বিচারকাজ শুরু হলো।

 এ মামলায় জামিনে থাকা নাজমুল হুদা আজ বুধবার আদালতে উপস্থিত হন। এরপর তার আইনজীবী নাজমুল হুদাকে নির্দোষ দাবি করে মামলা দায় হতে অব্যাহতি চেয়ে আবেদন করেন। অন্যদিকে দুদক অভিযোগ গঠনের পক্ষে শুনানি করেন। উভয় পক্ষের শুনানি শেষে আদালত অব্যাহতির আবেদন খারিজ করে সাক্ষ্যগ্রহণের জন্য আগামী ১৭ মে দিন ধার্য করেন।

এর আগে, ২৪ নভেম্বর ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশের আদালত অভিযোগপত্র গ্রহণ করেন।

মিথ্যা তথ্য দিয়ে সাবেক প্রধান বিচারপতি এসকে সিনহার বিরুদ্ধে মামলা করার অভিযোগে ২০২১ সালের ১৯ ফেব্রুয়ারি দুদকের পরিচালক সৈয়দ ইকবাল হোসেন বাদী হয়ে নাজমুল হুদার বিরুদ্ধে মামলাটি করেন। এরপর তদন্ত শেষে দুদকের পরিচালক মো. বেনজীর আহম্মদ আদালতে নাজমুল হুদার বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন। 

মামলার সূত্রে জানা যায়, ২০১৮ সালের ২৭ সেপ্টেম্বর ব্যারিস্টার নাজমুল হুদা বাদী হয়ে শাহবাগ থানায় এসকে সিনহার বিরুদ্ধে একটি মামলা করেন। ঐ মামলার অভিযোগে তিনি বলেন, তত্ত্বাবধায়ক সরকারের আমলে তার বিরুদ্ধে হওয়া একটি মামলা উচ্চ আদালতে ডিসমিস করার পরও প্ররোচিত হয়ে মামলাটির রায় পরিবর্তন করা হয়। মামলাটি ডিসমিস করতে দুই কোটি টাকা ও অন্য একটি ব্যাংক গ্যারান্টির আড়াই কোটি টাকার অর্ধেক এক কোটি ২৫ লাখ টাকা উৎকোচ চান এসকে সিনহা। পরে এই মামলাটি তদন্তের জন্য দুদকে যায়।

দীর্ঘ দেড় বছর তদন্ত করে এসকে সিনহার বিরুদ্ধে নাজমুল হুদার মামলাটি মিথ্যা প্রমাণিত হয়। দুদক আইনে বলা আছে, কেউ যদি মিথ্যা তথ্য দিয়ে মামলা করে আর যদি তা তদন্তে বের হয়ে আসে তাহলে অভিযোগকারীর বিরুদ্ধে মামলা করা হবে। তাই উল্টো ব্যারিস্টার নাজমুল হুদার বিরুদ্ধেই মামলা করে দুদক।

আর সি