- শুক্রবার ১৭ মে ২০২৪

| জ্যৈষ্ঠ ৩ ১৪৩১ -

Tokyo Bangla News || টোকিও বাংলা নিউজ

স্থানীয় পর্যটকদের দৃষ্টি আকর্ষণে হিরোশিমায় "ড্রাইভ মাই কার" চলচ্চিত্র প্রদর্শন

ষ্টাফ রিপোর্টার

প্রকাশিত: ১৩:৫২, ৭ ফেব্রুয়ারি ২০২২

স্থানীয় পর্যটকদের দৃষ্টি আকর্ষণে হিরোশিমায়

হিরোশিমা প্রিফেকচারের বিপর্যস্ত পর্যটন শিল্পকে সচল করতে স্থানীয় পর্যটকদের দৃষ্টি আকর্ষণে "ড্রাইভ মাই কার" চলচ্চিত্রটি প্রদর্শন করবে বলে জানা গেছে।   

জাপানি চলচ্চিত্র নির্মাতা রিয়াসুকে হামাগুচি পরিচালিত "ড্রাইভ মাই কার" চলচ্চিত্রটি ৭৯তম গোল্ডেন গ্লোব পুরষ্কারে অ-ইংরেজি বিভাগে সেরা ছবির পুরস্কার জিতেছে।৬২ বছরের মধ্যে প্রথম জাপানি চলচ্চিত্র হিসেবে স্বীকৃতি পেয়েছে চলচ্চিত্রটি।

হিরোশিমা শহরের কেন্দ্রস্থলের হাটচোজা থিয়েটারে গত বছরের শেষের দিক থেকে ছবিটি দেখানো হচ্ছে।জানুয়ারির শুরুতে গোল্ডেন গ্লোব জেতার পর থেকে প্রায় প্রতিদিনই ভক্তদের ভিড় বাড়ছে হাটচোজা থিয়েটারে।

হাটচোজা থিয়েটারের এক প্রতিনিধি বলেন,"যদিও এটি একটি দীর্ঘ চলচ্চিত্র যা তিন ঘন্টা ধরে চলে, তারপরও  অবিশ্বাস্য ভাবে অনুরাগীদের ভিড় বাড়ছে ছবিটি দেখার জন্য।"

হিদেতোশি নিশিজিমা অভিনীত "ড্রাইভ মাই কার" হারুকি মুরাকামির লেখা একটি ছোট গল্পের উপর ভিত্তি করে নির্মিত।হিরোশিমা ফিল্ম কমিশনের সহায়তায় ২০২০ সালের শীতকালে হিরোশিমা, কুরে এবং হিগাশি-হিরোশিমাতে ছবিটির অনেক দৃশ্যের শুটিং করা হয়েছিল।

ফিল্ম প্রোডাকশনের কমিশন তোমোকো নিশিজাকি বলেন,"যখন আমরা বিদেশী প্রযোজনার জন্য চিত্রগ্রহণের স্থান হিসাবে হিরোশিমা শহরের প্রচার করব তখন "ড্রাইভ মাই কার" একটি শক্তিশালী প্রভাব ফেলবে।'' 

ড্রাইভ মাই কার ছবিতে নাকা ইনসিনারেশন প্ল্যান্ট এবং পিস মেমোরিয়াল পার্ক দেখানো হয়েছে।  ছবিতে প্রদর্শিত স্থানগুলিতে পর্যটকদের ভিড় বাড়বে বলে আশা করছে হিরোশিমা প্রিফেকচারের পর্যটক সংগঠন।

ফিল্ম প্রোডাকশনের কমিশন আরও বলেন, ১৪ জানুয়ারির মধ্যে নাকা ইনসিনারেশন প্ল্যান্ট এবং পিস মেমোরিয়াল পার্কটিতে ২,০০,০০০ এর বেশি স্থানীয়  পর্যটক এসেছে। সেই সাথে সম্প্রতি ওয়েব ট্রাফিক  বৃদ্ধি পেয়েছে সাইটটিতে।

স্থানীয় ইউটাকামাচি ট্যুরিস্ট অ্যাসোসিয়েশন জানায়,সেটো অভ্যন্তরীণ সাগরের দ্বীপপুঞ্জ এবং একটি অনন্য-সুদর্শন সেতুও ছবিতে দেখানো হয়েছে। কুরেতে অবস্থিত ওসাকি শিমোজিমা দ্বীপে ঐতিহ্যবাহী কাঙ্গেৎসু-আন শিনতয়ো সরাইখানা আছে।ছবিতে দেখানো হয়েছে যে নায়ক এখনে থাকেন।

ট্যুরিস্ট অ্যাসোসিয়েশন আরও জানায়,নোভেল করোনাভাইরাস মহামারীর কারণে দ্বীপটিতে পর্যটকদের সংখ্যা কমে গেছে।সম্প্রতি করোনা আক্রান্তের সংখ্যা কিছুটা কম হওয়ায় ফিল্ম সাইটটিতে নিয়ে যাওয়ার জন্য গাইড চেয়ে ট্রাভেল এজেন্সিগুলির কাছ জিজ্ঞাসাবাদ করছে দর্শনার্থীরা।  

অ্যাসোসিয়েশনের সদস্য মাসাই ইশিদা বলেন, "আমরা খুশি যে দ্বীপটি দর্শনার্থীদের মনোযোগ আকর্ষণ করছে সিনেমাটির জন্য।" "আমরা আশা করি মহামারীটির পরে অনেক দর্শনার্থী পরিদর্শন করবে দ্বীপটি।"

উল্লেখ্য,"ড্রাইভ মাই কার" ছবিটি গত বছর কান চলচ্চিত্র উৎসবে সেরা চিত্রনাট্যের পুরস্কারও জিতেছে।এ ছাড়া নিউ ইয়র্ক ফিল্ম ক্রিটিক সার্কেল এবং বোস্টন সোসাইটি অফ ফিল্ম ক্রিটিকস "ড্রাইভ মাই কার" সেরা ছবির সম্মানে ভূষিত হয়েছে।"ড্রাইভ মাই কার" মার্চ মাসে ৯৪তম একাডেমি পুরস্কারের জন্য আন্তর্জাতিক ফিচার ফিল্ম বিভাগেও মনোনীত হয়েছে।     
 
 

আর সি