- শুক্রবার ১৭ মে ২০২৪

| জ্যৈষ্ঠ ৩ ১৪৩১ -

Tokyo Bangla News || টোকিও বাংলা নিউজ

টোকিওস্থ বাংলাদেশ দূতাবাসের "আন্তর্জাতিক অভিবাসী দিবস" উদযাপন 

ষ্টাফ রিপোর্টার

প্রকাশিত: ০১:১০, ১৯ ডিসেম্বর ২০২১

টোকিওস্থ বাংলাদেশ দূতাবাসের

আন্তর্জাতিক অভিবাসী দিবস উদযাপন করেছে জাপানের টোকিওস্থ বাংলাদেশ দূতাবাস। শনিবার জাপানি প্রতিষ্ঠানের প্রতিনিধি, কর্মী প্রেরণকারী প্রতিষ্ঠানের প্রতিনিধি, বাংলাদেশ কমিউনিটির বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দের উপস্থিতিতে দূতাবাসটির বঙ্গবন্ধু মিলনায়তনে এক অনুষ্ঠানের মাধ্যমে এ দিবসটি পালন করে দূতাবাসের কর্মকর্তারা। 

আন্তর্জাতিক অভিবাসী দিবস উপলক্ষে মহামান্য রাষ্ট্রপতি, মাননীয় প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী এবং প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী এবং স্বরাষ্ট্রমন্ত্রীর প্রদত্ত বানী পাঠ করা হয় অনুষ্ঠানের শুরুতে।

অনুষ্ঠানে রাষ্ট্রদূত শাহাবুদ্দিন আহমদ বলেন, সরকারের সঠিক পদক্ষেপ ও ব্যবস্থাপনায় দেশের জনসংখ্যা আজ জনসম্পদে রূপ নিয়েছে। তিনি বলেন, বর্তমান সরকারের দূরদর্শিতার কারনেই বিশ্বের ১৭৩ টি দেশে ১ কোটির বেশি বাংলাদেশি সুনামের সাথে কাজ করছে।

এ সময় তিনি জাপান প্রবাসী বাংলাদেশিসহ সকল অভিবাসীকে দেশের উন্নয়নে ও সুনাম বৃদ্ধিতে আরো বেশি দেশপ্রেম, নিষ্ঠা ও সততার সাথে কাজ করার আহ্বান জানান।

অনুষ্ঠানে দিবসটির তাৎপর্য ও গুরত্ব তুলে ধরে এবং জাপানে জনশক্তি নিয়োগের সুযোগ নিয়ে আগত অতিথিদের উদ্দেশ্যে একটি পাওয়ার পয়েন্ট উপস্থাপনা করেন দূতাবাসের কাউন্সেলর শেখ ফরিদ। 
 

আর এ/আর এ এস