- মঙ্গলবার ২১ মে ২০২৪

| জ্যৈষ্ঠ ৬ ১৪৩১ -

Tokyo Bangla News || টোকিও বাংলা নিউজ

৭৯ বছর বয়সে মারা গেলেন জাপানের প্রো-রেসলিং আইকন আন্তোনিও ইনোকি

ষ্টাফ রিপোর্টার

প্রকাশিত: ১৩:০৪, ১ অক্টোবর ২০২২

৭৯ বছর বয়সে মারা গেলেন জাপানের প্রো-রেসলিং আইকন আন্তোনিও ইনোকি

জাপানের প্রো-রেসলিং আইকন আন্তোনিও ইনোকি চলে গেলেন না ফেরার দেশে।আজ শনিবার তার পরিবারের ঘনিষ্ঠ সূত্র থেকে এই খবর জানিয়েছে।মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৯ বছর।

আন্তোনিও ইনোকি একজন বিশিষ্ট পেশাদার কুস্তিগীর ছিলেন।তিনি ১৯৭৬ সালে বিশ্ব বক্সিং চ্যাম্পিয়ন মোহাম্মদ আলীর সাথে লড়াই করেছিলেন। ইনোকি একজন আইন প্রণেতা হিসাবে উত্তর কোরিয়ায় অসংখ্য ভ্রমণ করেছিলেন।

ইনোকির আসল নাম কাঞ্জি ইনোকি, তিনি মিশ্র মার্শাল আর্টের ক্ষেত্রে অগ্রগামী ছিলেন।ইয়োকোহামার বাসিন্দা ছিলেন ইনোকি। তিনি যখন জুনিয়র হাই স্কুলে ছিলেন তখন ব্রাজিলে চলে আসেন। ব্রাজিল সফরে থাকা জাপানি প্রো কুস্তিগীর রিকিডোজানের বাবার নজরে পড়ার পর ইনোকি ১৭ বছর বয়সে প্রো-রেসলিংয়ে পেশাদার হয়ে ওঠেন।

রিকিডোজানের মৃত্যুর পরে প্রো-রেসলিং-এর জনপ্রিয়তার পুনরুত্থানে মূল খেলোয়াড় ছিলেন ইনোকি।১৯৭২ সালে নিউ জাপান প্রো-রেসলিং কোম্পানি প্রতিষ্ঠা করেন তিনি।১৯৮৯ সালে তিনি একজন কুস্তিগীর হিসাবে অবসর গ্রহণ করেছিলেন।  

এরপর ১৯৮৯ সালে ইনোকি স্পোর্টস অ্যান্ড পিস পার্টির সদস্য হিসাবে জাপানের কাউন্সিলর পরিষদে নির্বাচিত হয়েছিলেন। ২০১৩ সালে অন্য বিরোধী দলের সদস্য হিসাবে তিনি  পুনরায় উচ্চকক্ষের সদস্য হিসাবে নির্বাচিত হয়েছিলেন।      

আর সি