- মঙ্গলবার ২১ মে ২০২৪

| জ্যৈষ্ঠ ৭ ১৪৩১ -

Tokyo Bangla News || টোকিও বাংলা নিউজ

মারা গেলেন জাপানের কৌতুক অভিনেতা নাকামোতো

ষ্টাফ রিপোর্টার

প্রকাশিত: ১৩:৩২, ২০ অক্টোবর ২০২২

মারা গেলেন জাপানের কৌতুক অভিনেতা নাকামোতো

ছবি:কিয়োদো নিউজ

৮১ বছর বয়সে মারা গেলেন জাপানের কৌতুক অভিনেতা কোজি নাকামোতো।অভিনেতা কোজির কমেডি সংস্থা দ্য ড্রিফটার জানায় বুধবার সাবডুরাল হেমাটোমায় মারা গেছেন নাকামোতো।

কমেডি সংস্থা দ্য ড্রিফটার জানায়,মঙ্গলবার কানাগাওয়া প্রিফেকচারের ইয়োকোহামায় চৌরাস্তা পার হতে গিয়ে একটি গাড়ি ধাক্কা দেয় অভিনেতাকে।এরপর অভিনেতাকে হাসপাতালে ভর্তি করা হয়। 

টোকিওর বাসিন্দা কোজি নাকামোটো জাপানি কমিক ব্যান্ড দ্য ড্রিফটারসের সদস্য ছিলেন।অভিনেতার আসল নাম ছিল কোকি নাকামোতো। তিনি গাকুশুইন বিশ্ববিদ্যালয়ের ছাত্র থাকাকালীন তাঁর সঙ্গীত জীবন শুরু করেছিলেন। স্নাতক হওয়ার পর ১৯৬৫ সালে গিটারিস্ট এবং কণ্ঠশিল্পী হিসেবে দ্য ড্রিফটারে যোগ দেন তিনি।

পরবর্তীতে কমেডিতে চলে আসেন কোজি।১৯৬৯ থেকে ১৯৮৫ সালের জাতীয়ভাবে সম্প্রচারিত বৈচিত্র্যময় টেলিভিশন শো "হাচিজি দায়োর ''জেনিন শুগোয়'' অভিনয়ের জন্য জনপ্রিয় হয়ে ওঠেন তিনি।

প্রসঙ্গত,সাবডুরাল হেমাটোমা হচ্ছে এক প্রকার রক্তক্ষরণ যেখানে জমাট বাধা রক্ত মস্তিষ্কের মেনিনজেসের ডুরা ম্যাটার ও অ্যানারকয়েড ম্যাটারের নিচের অংশের মধ্যবর্তী অংশে জমা হয়। মূলত সাবডুরাল স্পেসে অবস্থিত এই দুই স্তরের মধ্যে সেতুবন্ধনকারী শিরা ছিড়ে সৃষ্ট রক্তক্ষরণের ফলশ্রুতিতে জমা রক্তের দ্বারা সাবডুরাল হেমাটোমার সৃষ্টিহয়। সাধারণত মস্তিষ্কের আঘাতজনিত জখমের কারনে সাবডুরাল হেমাটোমা হয়।  

আর সি