- শুক্রবার ১৭ মে ২০২৪

| জ্যৈষ্ঠ ৩ ১৪৩১ -

Tokyo Bangla News || টোকিও বাংলা নিউজ

মারা গেছেন রেড বুল ফর্মুলা ওয়ানের মালিক ডিট্রিচ ম্যাটসচিৎজ

ষ্টাফ রিপোর্টার

প্রকাশিত: ১৫:৪৭, ২৩ অক্টোবর ২০২২

মারা গেছেন রেড বুল ফর্মুলা ওয়ানের মালিক ডিট্রিচ ম্যাটসচিৎজ

ছবি:দ্যা মাইনিচি

মারা গেছেন এনার্জি ড্রিংক কোম্পানি রেড বুল-এর সহ-প্রতিষ্ঠাতা এবং রেড বুল ফর্মুলা ওয়ানের মালিক ডিট্রিচ ম্যাটসচিৎজ।মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৮ বছর।শনিবার টেক্সাসের অস্টিনে ইউনাইটেড স্টেটস গ্র্যান্ড প্রিক্সে রেড বুল রেসিং কোম্পানির কর্মকর্তারা জানায় মারা গেছেন ম্যাটসচিৎজ।তিনি কোথায় মারা গেছেন বা তার মৃত্যুর কারণ সম্পর্কে তাৎক্ষণিকভাবে কোনো খবর পাওয়া যায়নি বলে জানিয়েছে কোম্পানির কর্মকর্তারা।

মোটর স্পোর্টস গভর্নিং বডি এফআইএ-র সভাপতি মোহাম্মদ বেন সুলায়েম বলেছেন, ম্যাটসচিৎজ ছিলেন মোটর স্পোর্টের একজন বিশাল ব্যক্তিত্ব।তিনি বলেন ম্যাটসচিৎজ শুধু এনার্জি ড্রিংককে সারা বিশ্বে জনপ্রিয় হতে সাহায্য করেনি বরং  বিশ্বব্যাপী খেলাধুলা, মিডিয়া, রিয়েল এস্টেট এবং গ্যাস্ট্রোনমি সাম্রাজ্যও গড়ে তুলেছে।বিশেষ করে মোটরস্পোর্টস উল্লেখযোগ্যভাবে বিনিয়োগ করেছেন ম্যাটসচিৎজ।

এছাড়া রেড বুল অস্ট্রিয়া, জার্মানি, ব্রাজিল এবং মার্কিন যুক্তরাষ্ট্র জুড়ে শীর্ষ বিভাগে ফুটবল দল পরিচালনা করে।কোম্পানিটি ২০০৫ সালে অস্ট্রিয়ান ক্লাব এসভি অস্ট্রিয়া সালজবার্গ কিনে  এটিকে রেড বুল সালজবার্গ নামে কোম্পানির পুনঃব্র্যান্ডিং করেছে।এছাড়া ২০০৯ সালে পঞ্চম-স্তরের ক্লাব SSV Markranstadt কিনে রাসেনবলস্পোর্ট লাইপজিগ হিসাবে পুনঃব্র্যান্ড করেছে।

রেড বুল মিডিয়া হাউস জিএমবিএইচ-এর মালিকানাধীন অস্ট্রিয়ান সার্ভাস টিভি স্টেশন, ডানপন্থী উস্কানিমূলক মতামত প্রচারের জন্য পরিচিত।২০০৪ সালের শেষের দিকে ম্যাটসচিৎজ পূর্ববর্তী মালিক ফোর্ডের কাছ থেকে জাগুয়ার রেসিং দলটি কিনে নেন এবং ২০০৫ সালে এটিকে রেড বুল হিসাবে পুনঃব্র্যান্ড করেন। ২০০৫ সালের শেষের দিকে, তিনি মিনার্দিও কিনে নেন এবং এর নামকরণ করেন তোরো রোসো।      

আর সি