- রোববার ১৪ জুলাই ২০২৪

| আষাঢ় ৩০ ১৪৩১ -

Tokyo Bangla News || টোকিও বাংলা নিউজ

টুইটারেও করা যাবে অডিও-ভিডিও কল

টিবিএন ডেস্ক

প্রকাশিত: ১৭:২৫, ১০ মে ২০২৩

টুইটারেও করা যাবে অডিও-ভিডিও কল

টুইটারেও করা যাবে অডিও-ভিডিও কলসহ এনক্রাইপটেড মেসেজিংয়।শিগগিরই এ সুবিধাগুলো ব্যবহার করতে পারবেন টুইটার ব্যবহারকারীরা।৯ মে এমন ঘোষণা দিয়েছেন টুইটারের সিইও ইলন মাস্ক।তিনি জানিয়েছেন,নতুন সেবাগুলো যুক্ত ও চালু করার কাজ চলছে এখন।

মাস্ক মঙ্গলবার টুইটে বলেছেন, এনক্রাইপটেড ডাইরেক্ট মেসেজের একটি ভার্সন আজ বুধবার (১০ মে) থেকেই চালু হবে। তবে তিনি জানাননি কল এনক্রাইপট করা হবে কিনা।

এদিকে টুইটার কর্তৃপক্ষ গত সপ্তাহে জানায় তারা দ্রুতই ‘পরিষ্কার’ প্রক্রিয়া শুরু করবে। এ প্রক্রিয়ার আওতায়, যেসব অ্যাকাউন্ট কয়েক বছর ধরে ব্যবহার করা হয় না সেগুলো মুছে ফেলা বা আর্কাইভ করে দেওয়া হবে।

এসব সুবিধা চালু হলে এটি মার্ক জুকারবার্গের প্রতিষ্ঠান মেটার ফেসবুক এবং ইনস্টাগ্রামের কাতারে চলে আসবে টুইটার। এ দু’টি প্ল্যাটফর্মে আগে থেকেই সুবিধাগুলো রয়েছে।

মাস্ক মঙ্গলবার টুইটে আরও বলেছেন,এই প্লাটফর্মে আপনার হ্যান্ডেল থেকে দ্রুত অডিও এবং ভিডিও চ্যাট আসছে, এতে করে নিজের মোবাইল নাম্বার না দিয়ে আপনি পৃথিবীর যে কারও সঙ্গে কথা বলতে পারবেন।

উল্লেখ্য,২০২২ সালে ‘টুইটার ২.০ এভরিথিং অ্যাপ’ আনার কথা বলেছিলেন মাস্ক। ওই সময় তিনি জানিয়েছেন, এই অ্যাপে এনক্রাইপটেড ডাইরেক্ট মেসেজ (ডিএমএস), বেশি শব্দ ব্যবহার করে টুইট এবং পেমেন্টের সুবিধাগুলো থাকবে।


 

আর সি