- মঙ্গলবার ২১ মে ২০২৪

| জ্যৈষ্ঠ ৬ ১৪৩১ -

Tokyo Bangla News || টোকিও বাংলা নিউজ

পুলিশিকাজে ভূমিকা রাখাতে সন্মাননা পেলেন বাংলাদেশের ছেলে জাহিদ

ষ্টাফ রিপোর্টার

প্রকাশিত: ০২:৫৬, ১৫ ডিসেম্বর ২০২১

পুলিশিকাজে ভূমিকা রাখাতে সন্মাননা পেলেন বাংলাদেশের ছেলে জাহিদ

জাপানের পুলিশিকাজে ভূমিকা রাখাতে বাহিনীটির কাছ থেকে সন্মাননা পেলেন বাংলাদেশের ছেলে মোঃ জাহিদুল ইসলাম।সোমবার সাইতামা'র পুলিশ প্রশাসন জাহিদের হাতে তার সহযোগী ভূমিকার জন্য প্রশংসা পত্র তুলে দেন। এ সময় পুলিশের পক্ষ থেকে জাহিদের সহযোগীতার কথা তুলে ধরে ধন্যবাদ জ্ঞাপন করেন। সাইতামা পুলিশ প্রশাসন কর্তৃক জাহিদকে দেয়া প্রশংসাপত্র

জানা যায়, গত মাসের ১৭ তারিখে আনুমানিক রাত ১ টার সময় কাজ শেষ করে বাসায় ফেরার পথে জাহিদ একজন মদ্যপ ব্যক্তিকে রাস্তার মধ্যে পড়ে থাকতে দেখেন। এ সময় মদ্যপ ব্যক্তিটির সাইকেলও রাস্তার মধ্যে পড়ে থাকতে দেখা যায়। যার ফলে স্বাভাবিকভাবে রাস্তায় গাড়িগুলো চলতে পারছিল না। 
এ অবস্থায় জাহিদ নিজে দায়িত্ব নিয়ে মদ্যপ ব্যক্তি এবং তার সাইকেলটি ফুটপাতে নিয়ে আসেন এবং এ তথ্য বিস্তারিতভাবে স্থানীয় পুলিশকে জানিয়ে সাহায্য চান। 

পরবর্তীতে পুলিশ এলে তাদের কাছে মদ্যপ ব্যক্তিটিকে বুঝিয়ে দেন জাহিদ। 
জানা গেছে, দীর্ঘ প্রায় ১ মাস সাইতামা পুলিশ এ বিষয়ে  নানা পর্যবেক্ষনের পর জাহিদকে তার কর্মের সন্মাননা দেয়ার সিদ্ধান্ত নেয় এবং চলতি মাসের ১৩ তারিখে একটি প্রশংসাপত্র প্রদান করে। এ সময় জাপানের পুলিশরা জাহিদসহ বাংলাদেশের ভূয়সী প্রশংসা করেন।

উল্লেখ্য, উচ্চ শিক্ষা অর্জনের লক্ষে ২০১৮ সালে জাহিদ জাপানে আসেন। তার পৈতৃক নিবাস বাংলাদেশের কুমিল্লা জেলার ব্রাহ্মণপাড়া থানা।

আর এ/আর এ এস