- মঙ্গলবার ২১ মে ২০২৪

| জ্যৈষ্ঠ ৭ ১৪৩১ -

Tokyo Bangla News || টোকিও বাংলা নিউজ

যুক্তরাষ্ট্রে প্রধানমন্ত্রী কিশিদা ও বাইডেনের সেলফি

টিবিএন ডেস্ক

প্রকাশিত: ১৫:৪৪, ১০ এপ্রিল ২০২৪

যুক্তরাষ্ট্রে প্রধানমন্ত্রী কিশিদা ও বাইডেনের সেলফি

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের সঙ্গে শীর্ষ বৈঠকে যোগ দিতে যুক্তরাষ্ট্রে পৌঁছেছেন জাপানের প্রধানমন্ত্রী কিশিদা ফুমিও। দুইটি দেশের প্রতিরক্ষা জোট শক্তিশালী করার লক্ষে এ বৈঠক অনুষ্ঠিত হবে বলে জানা গেছে।
এ নিয়ে একই গাড়িতে চড়ে বসা দুই দেশের প্রধানের একটি সেলফি প্রকাশ করে প্রেসিডেন্ট জো বাইডেন। সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ করা এ সেলফিতে তিনি লিখেন,"গ্রেট টু হেভ ইউ ব্যাক ইন দ্যা স্টেইট, মি. প্রাইম মিনিষ্টার"

এর আগে সোমবার টোকিও ছাড়ার আগে কিশিদা বলেন, ক্রমবর্ধমান গুরুতর আন্তর্জাতিক পরিস্থিতির মধ্যে দুই দেশের জোটের গুরুত্ব বৃদ্ধি পাচ্ছে।

কিশিদা আরো বলেন "আমি নিশ্চিত করতে চাই যে জাপান ও যুক্তরাষ্ট্র বৈশ্বিক অংশীদার এবং আন্তর্জাতিক সম্প্রদায়ের মুখোমুখি হওয়া বিভিন্ন সমস্যার মোকাবিলায় আমরা নেতৃত্ব দেব।
আমি এটিও নিশ্চিত করতে চাই যে আমাদের দুই দেশের মধ্যকার সম্পর্ক আরও দৃঢ় হয়েছে, এবং আমি মনে করি আমার এই সফর বিশ্ববাসীকে সেটি জানানোর একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ সুযোগ হবে।"

বাইডেনের সাথে তার বৈঠকে কিশিদা আরও ঘনিষ্ঠ প্রতিরক্ষা সম্পর্ক গড়তে চাইবেন বলে প্রত্যাশা করা হচ্ছে। এর মধ্যে জাপানের আত্মরক্ষা বাহিনী এবং জাপানে মোতায়েন মার্কিন বাহিনীর মধ্যে সহযোগিতার উন্নয়নের মতো প্রচেষ্টা অন্তর্ভুক্ত থাকবে।

আরএএস/এইউ