- মঙ্গলবার ২১ মে ২০২৪

| জ্যৈষ্ঠ ৭ ১৪৩১ -

Tokyo Bangla News || টোকিও বাংলা নিউজ

আইসিসির পরবর্তী চেয়ারম্যান হচ্ছেন সৌরভ গাঙ্গুলি

টিবিএন ডেস্ক

প্রকাশিত: ১৮:০১, ২৭ জুলাই ২০২২

আইসিসির পরবর্তী চেয়ারম্যান হচ্ছেন সৌরভ গাঙ্গুলি

ভারতের কলকাতায় খবরটি আসে একটু বেলা করেই। বার্মিংহামে আইসিসির অধিকাংশ সদস্য সৌরভ গঙ্গোপাধ্যায়কে আইসিসির প্রেসিডেন্ট পদে সবুজ সংকেত দিয়েছেন। প্রেসিডেন্ট নির্বাচনের সভায় সৌরভকে কোনও প্রতিদ্বন্দ্বিতার সামনে পড়তে নাও হতে পারে। তার নির্বাচন সর্বসম্মত হতে পারে। কলকাতায় সিএবি দপ্তরে যখন খবরটি পৌঁছায় তার একটু আগেই অভিষেক ডালমিয়ারা বাংলার নতুন কোচ হিসেবে বেছে নিয়েছেন লক্ষ্মীরতন শুক্লাকে। তার ডেপুটি এবং ব্যাটিং কোচ হবেন ডাব্লিউ ভি রমণ। সৌরভের খবরটি পাওয়া মাত্র অভিষেক ডালমিয়া বলেন, এর থেকে ভালো খবর আর কি হতে পারে? ভারতীয় ক্রিকেটের পর এবার বিশ্ব ক্রিকেটের দায়িত্বে। বাংলার জন্য বড় সম্মান।

জানা গেছে, বার্মিংহামে বৈঠকে আইসিসির ষোলো সদস্যের অধিকাংশই সৌরভের নামে সিলমোহর দিয়েছেন। নিয়ম পাল্টে এবার আইসিসি নির্বাচনে বিজয়ীর পাওয়া প্রয়োজন ৫১ শতাংশ ভোট।

অর্থাৎ নটি ভোট। সৌরভের সমর্থনে আছে নয় এর ঢের বেশি ভোট। টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালের দিন ঘোষিত হবে নতুন আইসিসি প্রেসিডেন্টের। সৌরভ ভারতীয় বোর্ড থেকে সরে গেলে জয় শাহ হবেন সভাপতি, তার জায়গায় সম্পাদক হবেন ধুমল, ট্রেজারার অরুণ জেটলির পুত্র রোহন জেটলি।

আর এ