- শনিবার ২০ এপ্রিল ২০২৪

| বৈশাখ ৬ ১৪৩১ -

Tokyo Bangla News || টোকিও বাংলা নিউজ

২০২৪ সালে জাপানে বৈদ্যুতিক মোটরসাইকেল চালু করবে হার্লে-ডেভিডসন

টিবিএন ডেস্ক

প্রকাশিত: ১৭:১৯, ১৭ জুন ২০২৩

২০২৪ সালে জাপানে বৈদ্যুতিক মোটরসাইকেল চালু করবে হার্লে-ডেভিডসন

ছবি:দ্যা মাইনিচি

আগামী ২০২৪ সালে জাপানে বৈদ্যুতিক মোটরসাইকেল চালু করবে হার্লে-ডেভিডসন ইনকর্পোরেটেড।শুক্রবার হার্লে-ডেভিডসনের সিইও জোচেন জেইটজ বলেন,২০২৪ সালের প্রথম দিকে সমস্ত-ইলেকট্রিক টু-হুইলার বাজারে আনবে তারা।

এছাড়া আমেরিকান নির্মাতা সংস্থাটি শুক্রবার জাপানের বাজারের  তাদের বিলাসবহুল সিভিও ব্র্যান্ডের জন্য দুটি নতুন পেট্রোল মডেলও উন্মোচন করেছে। CVO স্ট্রিট গ্লাইড এবং CVO রোড গ্লাইডের প্রতিটিতে একটি ১,৯৭৭ সিসি ইঞ্জিন রয়েছে।

সিইও জোচেন জেইটজ বলেন,বৈদ্যুতিক মোটরসাইকেলের ইঞ্জিন প্রযুক্তিতে একটি দীর্ঘমেয়াদী রূপান্তর রয়েছে।বৈদ্যুতিক মোটরসাইকেল চালুর ক্ষেত্রে আমরা অগ্রগামী হতে চাই এছাড়া পণ্যগুলি লাইভওয়্যার গ্রুপ ইনকর্পোরেটেডের অধীনে বিক্রি করা হবে বলে জানান তিনি।

অল-ইলেকট্রিক মোটরসাইকেল হল জাপানের সামগ্রিক টু-হুইলার বাজারের একটি নতুন অংশ।জাপানের ইয়ামাহা মোটর কোং এবং হোন্ডা মোটর কোং-এর মতো কোম্পানি পণ্য অফার করতে শুরু করেছে বলে জানান জোচেন জেইটজ।

জোচেন জেইটজ আরও বলেন,আমি এখনও জাপানি ব্র্যান্ডের একটি বৈদ্যুতিক মোটরসাইকেল দেখতে পাইনি যেখানে লাইভওয়্যার প্রতিদ্বন্দ্বিতা করছে।ইতিমধ্যেই লাইভওয়্যার মার্কিন যুক্তরাষ্ট্রে তার পণ্য বিক্রি করতে শুরু করেছে। এছাড়া জাপানের বাইরে অন্যান্য অঞ্চলে তাদের পণ্য বিক্রিকরার পরিকল্পনা করছে লাইভওয়্যার।

হার্লে-ডেভিডসন জানায়, মার্কিন যুক্তরাষ্ট্রের পর হার্লে-ডেভিডসনের জন্য জাপান দ্বিতীয় বৃহত্তম বাজার।করোনা মহামারীর মধ্যে গণপরিবহন এড়াতে আরও বেশি লোক মোটরসাইকেল ব্যবহার করতে শুরু করার কারণে তাদের জাপানি ব্যবসায় গত বছর উল্লেখযোগ্য বৃদ্ধি পেয়েছে।

জাপান অটোমোবাইল ইম্পোর্টার্স অ্যাসোসিয়েশন জানায়, হার্লে-ডেভিডসন গত বছর জাপানে ১০,১৯৯টি মোটরসাইকেল বিক্রি করেছে, যা এক বছরের আগের তুলনায় ৩২.৮ শতাংশ বেশি।জাপানে আমদানিকৃত ব্র্যান্ডগুলির মধ্যে কোম্পানিটির প্রায় ৪০ শতাংশ মার্কেট শেয়ার ছিল বলে জানায় জাপান অটোমোবাইল ইম্পোর্টার্স অ্যাসোসিয়েশন।       

আর সি