- শনিবার ২০ এপ্রিল ২০২৪

| বৈশাখ ৬ ১৪৩১ -

Tokyo Bangla News || টোকিও বাংলা নিউজ

এক বছর আগের তুলনায় জাপানের জমির দাম বেড়েছে ১.৫ শতাংশ

টিবিএন ডেস্ক

প্রকাশিত: ১৩:৩৮, ৩ জুলাই ২০২৩

এক বছর আগের তুলনায় জাপানের জমির দাম বেড়েছে ১.৫ শতাংশ

ছবি:দ্যা মাইনিচি

এক বছর আগের তুলনায় জাপানের জমির গড় মূল্য ১.৫ শতাংশ বৃদ্ধি পেয়েছে।সোমবার ন্যাশনাল ট্যাক্স এজেন্সি জানায় ১ জানুয়ারির হিসাবে জাপানে জমির গড় মূল্য ১.৫ শতাংশ বেড়েছে।জাপানে করোনা মহামারীর কারণে ২০২১ সালে জমির চাহিদা কমে যাওয়ার পর আবারও জমির দাম বেড়েছে বলে জানিয়েছে সরকার।

ন্যাশনাল ট্যাক্স এজেন্সি জানায়,টোকিও এবং ওসাকা সহদেশের ৪৭ টি প্রিফেকচারের মধ্যে ২৫টি প্রিফেকচারের জমির দাম বৃদ্ধি পেয়েছে যা ২০২২ সালের তুলনায় বেশি।২০২১ সালের ১ জানুয়ারী পর্যন্ত রাস্তার ধারের জমির দাম এক বছর আগের তুলনায় গড়ে ০.৫ শতাংশ কম ছিল।

এই বছর হোক্কাইডোর উত্তরের প্রধান দ্বীপে জমির দাম ৬.৮ শতাংশ বেড়েছে যা ৪৭টি প্রিফেকচারের মধ্যে সর্বোচ্চ।দক্ষিণ-পশ্চিম জাপানের ফুকুওকা এবং মিয়াজাকি প্রিফেকচারে যথাক্রমে ৪.৫ শতাংশ এবং ৪.৪ শতাংশ বৃদ্ধি পেয়েছে।এছাড়া টোকিও ৩.৩ শতাংশ ওসাকা প্রিফেকচারে জমির দাম বেড়েছে৩.৩ শতাংশ।

পাশাপাশি ২০টি প্রিফেকচারে দাম কমেছে।এর মধ্যে ওয়াকায়ামায় প্রিফেকচারে জমির দাম কমেছে ১.২ শতাংশ।ফুকুই ১০ শতাংশ এবং এহিমে কমেছে ০.৯ শতাংশ।

ইতিমধ্যে ২৯টি প্রিফেকচারে জমির দাম বৃদ্ধি পেয়েছে।ওকায়ামা এবং সাপোরোতে যথাক্রমে ৯.৩ শতাংশ এবং ৮.৪ শতাংশ বেড়েছে।২০২২ সালের  তুলনায় ১৫টি প্রিফেকচারে জমির দাম বৃদ্ধি পেয়েছে।

আর সি