- রোববার ২৫ ফেব্রুয়ারি ২০২৪

| ফাল্গুন ১৩ ১৪৩০ -

Tokyo Bangla News || টোকিও বাংলা নিউজ

প্রয়াত প্রতিষ্ঠাতার যৌন হয়রানির কথা স্বীকার করে জনি এন্ড অ্যাসোসিয়েটসের প্রেসিডেন্টের পদত্যাগ

টিবিএন ডেস্ক

প্রকাশিত: ১২:২৯, ৮ সেপ্টেম্বর ২০২৩

প্রয়াত প্রতিষ্ঠাতার যৌন হয়রানির কথা স্বীকার করে জনি এন্ড অ্যাসোসিয়েটসের প্রেসিডেন্টের পদত্যাগ

ছবি: এনএইচকে

জাপানের ট্যালেন্ট এজেন্সি জনি এন্ড অ্যাসোসিয়েটস প্রয়াত প্রতিষ্ঠাতা জনি কিতাগাওয়ার অনেক বছর ধরে শিশুদের উপর চালানো যৌন হয়রানির কথা স্বীকার করার পরে ক্ষমা প্রার্থনা করেছে।

যৌন হয়রানির অভিযোগ অনুসন্ধান করে দেখা তৃতীয় পক্ষের একটি প্যানেল গত সপ্তাহে এক প্রতিবেদন প্রকাশ করার পর বৃহস্পতিবার এজেন্সির প্রেসিডেন্ট জুলি কে, ফুজিশিমা এক সংবাদ সম্মেলনের আয়োজন করেন।

ফুজিশিমা বলেন, তিনি প্রেসিডেন্টের পদ থেকে পদত্যাগ করেছেন এবং এজেন্সির একজন অভিজ্ঞ সদস্য হিগাশিইয়ামা নোরিইউকি তার স্থলাভিষিক্ত হয়েছেন।

বেশ কয়েকজন পুরুষ তারা ছোট থাকা অবস্থায় কিতাগাওয়ার হাতে যৌন হয়রানির শিকার হন বলে অভিযোগ করার পরে এটা ছিল এজেন্সির প্রথম সংবাদ সম্মেলন। কিতাগাওয়া ৮৭ বছর বয়সে ২০১৯ সালে মারা যান।

তৃতীয় পক্ষীয় প্যানেলটি তাদের প্রতিবেদনে জানাচ্ছে, দশকের পর দশক ধরে প্রচুর শিশুর উপর কিতাগাওয়া নির্যাতন চালান, যাদের অধিকাংশই “জনি’জ জুনিয়রস” নামে পরিচিত দলে কারো পরিবর্তে অংশ নেয়া অতিরিক্ত নৃত্যশিল্পী, নিজেদের অভিষেকের জন্য যারা অপেক্ষমান ছিলেন।

প্রতিবেদনে এরকম ইঙ্গিতও দেয়া হয় যে, পারিবারিক একটি ব্যবসায় ঘনিষ্ঠ ব্যক্তিগত সম্পর্কের জন্য অবৈধ কর্মকাণ্ড বন্ধ করা কঠিন হয়ে পড়ে। এতে এও বলা হয়, এজেন্সিকে নতুনভাবে পথ চলতে সক্ষম করতে প্রয়াত প্রতিষ্ঠাতার ভ্রাতুষ্পুত্রী ফুজিশিমার পদত্যাগ করা উচিত। (এনএইচকে)

আরএএস