- মঙ্গলবার ২১ মে ২০২৪

| জ্যৈষ্ঠ ৭ ১৪৩১ -

Tokyo Bangla News || টোকিও বাংলা নিউজ

এলডিপির অর্থ কেলেঙ্কারি পরিষদের অধিবেশনে যোগ দেবেন প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৯:১১, ২৯ ফেব্রুয়ারি ২০২৪

এলডিপির অর্থ কেলেঙ্কারি পরিষদের অধিবেশনে যোগ দেবেন প্রধানমন্ত্রী

জাপানের প্রধানমন্ত্রী কিশিদা ফুমিও বলেছেন যে প্রধান ক্ষমতাসীন লিবারেল ডেমোক্রেটিক পার্টির বিভিন্ন উপদলের জড়িত থাকা একটি তহবিল সংগ্রহ কেলেঙ্কারি নিয়ে নিম্নকক্ষের নৈতিকতা সংক্রান্ত এক বৈঠকে তিনি যোগ দেবেন।

কিশিদা বুধবার সাংবাদিকদের বলেন যে সংবাদ মাধ্যমের উপস্থিতিতে নিম্ন কক্ষের রাজনৈতিক নৈতিকতা সংক্রান্ত বিষয়াবলী বিচার বিবেচনা করে দেখা পরিষদে তিনি যোগ দেবেন। এটা হবে প্রথমবারের মতো ক্ষমতাসীন কোনো প্রধানমন্ত্রীর এতে যোগ দেয়া।

এলডিপি এবং সাংবিধানিক ডেমোক্রেটিক পার্টির নিম্ন কক্ষের নৈতিকতা পরিষদের প্রতিনিধিরা বৈঠক করেছেন এবং বৃহস্পতি ও শুক্রবার পরিষদের অধিবেশন আয়োজন করতে সম্মত হয়েছেন।

তারা জানান, কিশিদা বৃহস্পতিবার অধিবেশনে যোগ দেবেন। তহবিল সংগ্রহের আয়ের হিসাব সঠিকভাবে ঘোষণা করা হয়নি এমন অভিযোগের কেন্দ্রে থাকা এলডিপির পাঁচজন আইন প্রণেতার একজন, প্রাক্তন স্বরাষ্ট্রমন্ত্রী তাকেদা রিওতাও বৃহস্পতিবারের অধিবেশনে যোগ দেবেন।

অবশিষ্ট চারজন আইনপ্রণেতা, প্রাক্তন শিক্ষামন্ত্রী শিওনোইয়া রিইউ, সাবেক চিফ কেবিনেট সেক্রেটারি মাৎসুনো হিরোকাযু, প্রাক্তন বাণিজ্যমন্ত্রী নিশিমুরা ইয়াসুতোশি এবং সংসদ বিষয়ক সাবেক প্রধান তাকাগি ৎসুইয়োশি শুক্রবারের অধিবেশনে যোগ দেবেন।

এম কে এম